ঘুম উপত্যকায় বালিকার চা

আশরাফুল মোসাদ্দেকঃ বসেছিলে, এলো না বৃষ্টিমাখা চা। এমন সাহসী পাগলুটে নও কাগজ ছিঁড়ে ফেলার মতো করে টুকরো করবে আপন জীবন। অপরাহ্ন চিরদিন প্রতিবন্ধী, কিছু ডর আর কিছু ভয় পায়ে লবণ বিস্তারিত..

প্রাণ আরএফএল কারখানায় ভয়াবহ আগুন

হাওর বার্তা ডেস্কঃ নরসিংদীতে প্রাণ আরএফএল কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। বিস্তারিত বিস্তারিত..

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা সংক্রান্ত তথ্য পাঠানোর সময়সীমা বৃদ্ধি

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর সংক্রমণরোধ ও স্বাস্থ্যঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা সংক্রান্ত তথ্য পাঠানোর সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। বিস্তারিত..

ম্যারাডোনাকে কোপার শিরোপা উৎসর্গ করলেন মেসি

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ ২৮ বছর পর ব্রাজিলের মাঠে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জয় করেছে আর্জেন্টিনা। এ শিরোপা নিজের পরিবার, দেশ ও আর্জেন্টাইন ফুটবল ‘ঈশ্বর’ দিয়েগো ম্যারাডোনাকে উৎসর্গ করেছেন বিস্তারিত..

কাঁটাবন মার্কেটের মাছ ও পশু-পাখির জীবন রক্ষার উদ্যোগ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের

হাওর বার্তা ডেস্কঃ করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান বিধি-নিষেধকালে রাজধানীর কাঁটাবন মার্কেটে বিদ্যমান জীবন্ত শোভাবর্ধক মাছ ও পশু-পাখির জীবনরক্ষার উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ লক্ষ্যে কাঁটাবন মার্কেটের বিস্তারিত..

আশুলিয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূ ধর্ষণের শিকার, গ্রেফতার ১

হাওর বার্তা ডেস্কঃ সাভারের আশুলিয়ায় এক অন্তঃসত্ত্বা নারী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষণের সহায়তার অভিযোগে মো. সাগর (২২) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তবে ধর্ষণকারী সাব্বিরসহ সহায়তাকারী অপর বিস্তারিত..

গ্রাম পুলিশদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দিতে লিগ্যাল নোটিশ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীর প্রত্যেক সদস্যকে অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দেয়া এবং সুরক্ষা সামগ্রী প্রদানের জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার গ্রাম পুলিশদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী বিস্তারিত..

চ্যাম্পিয়ন হয়ে জাল কেটে নিয়ে গেলেন ডি মারিয়া-লোকাতেল্লিরা

হাওর বার্তা ডেস্কঃ পরপর দুই রাতে সৃষ্টি হলো নতুন দুইটি ইতিহাস। দুটো দুই মহাদেশের ঘটনা। একদিকে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। অন্যদিকে ৫৩ বছর পর ইউরো চ্যাম্পিয়ন বিস্তারিত..

ভূমিকম্প ঝুঁকিতে দেশের ছয় জেলা

হাওর বার্তা ডেস্কঃ ইন্ডিয়ান, ইউরেশিয়ান ও বার্মিজ— এই তিন গতিশীল প্লেটের সংযোগস্থলে বাংলাদেশের অবস্থান। এর মধ্যে ইন্ডিয়ান ও বার্মা প্লেটের সংযোগস্থলে অবস্থিত সিলেট, যার উত্তরে ‘ডাউকি ফল্ট’। এই প্লেটগুলো সক্রিয় বিস্তারিত..

অনাবৃষ্টিতে নীলফামারীতে আমন চাষ ও পাট জাগে সমস্যায় কৃষক

হাওর বার্তা ডেস্কঃ আষাঢ় মাসের শুরুতে সামান্য বৃষ্টিপাত হলেও আর বৃষ্টির দেখা নেই নীলফামারীতে। প্রচণ্ড রোদ আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে মাঝে মধ্যে। ফলে এই বৃষ্টিপাতে কৃষকের কোনো কাজে আসছে বিস্তারিত..