গরু পাচার মামলা: সিবিআইয়ের মুখোমুখি দেব

হাওর বার্তা ডেস্কঃ ঢালিউডের চিত্রনায়ক ও সাংসদ দেবের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ উঠেছে। সে কারণেই ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিবিআই) মুখোমুখি হতে হচ্ছে তাকে। গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। আজ (১৫ ফেব্রুয়ারি) সকালে সিবিআই কর্মকর্তাদের তলবে সিবিআই অফিসে হাজিরা দিয়েছেন দেব। সকাল ১০টা ৫৫ মিনিটে সিবিআই অফিসে পৌঁছান তিনি।

এদিন আকাশি নীল রঙের শার্ট ও কালো ট্রাউজার পরে নিজাম প্যালেসে পৌঁছান দেব। হাতে ছিল হলুদ জ্যাকেট। গাড়ি থেকে নেমে নিজাম প্যালেসের ভিতরে ঢুকে যান তিনি। প্রশ্নোত্তর পর্বের সবটাই রেকর্ড করা হতে পারে বলে জানা যায়।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গরু পাচার কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত এনামুল হকের বয়ানে উঠেছিল এই তারকা সাংসদের নাম। তারপর আরও বেশ কয়েকজন সাক্ষীও তার নাম বলেছেন বলে সিবিআই সূত্রে জানা যায়। সে সব বয়ানের ভিত্তিতেই দেবকে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এনামুলের সঙ্গে বা গরু পাচার কাণ্ডের সঙ্গে টালিউড অভিনেতার যোগাযোগ কীভাবে, সে বিষয়ে বিস্তারিত জানতে চাইতে পারেন সিবিআই কর্মকর্তারা।

এদিকে সিবিআই সূত্রে খবর, গরু পাচারের লভ্যাংশ টালিগঞ্জের সিনেমা জগতেও বিনিয়োগ করা হতো। সেই সূত্রেই অভিনেতা ও এমপি দেবকে জেরা করতে চায় সিবিআই। প্রথম তলবেই কেন্দ্রীয় গোয়েন্দাদের সামনে হাজিরা দিলেন বাংলা সিনেমার অভিনেতা।

ইতোমধ্যে গরু পাচারকাণ্ডে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকেও তলব করেছে সিবিআই। যদিও অসুস্থতার কথা জানিয়ে তলব এড়িয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। আগামী ২৫ ফেব্রুয়ারি পুনরায় তাকে সিবিআই দপ্তরে তলব করা হয়েছে। এ ছাড়া এনামুলকে জেরার সূত্রে একাধিক ব্যক্তিকে জেরা করেছে সিবিআই।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি সুপ্রিম কোর্টের নির্দেশে গরু পাচার কাণ্ডের অন্যতম এনামুল হক জামিনে মুক্ত হয়। ২০২০ সালে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হওয়ার পর ২ বছর কারাবন্দি ছিল সে। তার মাঝে আদালতে রুটিনমাফিক হাজিরা দিতে গিয়ে নানা বিস্ফোরক তথ্য জানাবে বলে হুঁশিয়ারিও দিতে দেখা গিয়েছিল এনামুলকে। এবার তার সঙ্গে দেবের যোগসূত্র খতিয়ে দেখতে চান সিবিআই কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর