,

image-248186-1574680902

চলচ্চিত্র শিল্পী সমিতি ও অভিনয় শিল্পী সংঘের নির্বাচন আজ

হাওর বার্তা ডেস্কঃ আজ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও টেলিভিশন অভিনয় শিল্পী সংঘের নির্বাচন। এফডিসিতে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হবে শিল্পী সমিতির। একই সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হবে অভিনয় শিল্পী সংঘের ভোটগ্রহণ। এবার শিল্পী সমিতি দুটি প্যানেলে বিভক্ত হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

 ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলে বিভক্ত হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কাঞ্চন-নিপুণ প্যানেলে আছেন অমিত হাসান, রিয়াজ, ফেরদৌস, আরমান, নিরব, ইমন, কেয়া, শাকিল খান, নানা শাহ, গাংগুয়া, সীমান্ত, আফজাল শরীফ, জাদু আজাদ, পরীমনি ও জেসমিন। অন্যদিকে মিশা সওদাগর-জায়েদ খান প্যানেলে আছেন ডিপজল, রুবেল, মৌসুমী, সুব্রত, আলেকজান্ডার বো, জয় চৌধুরী, জাকির, জ্যাকি আলমগীর, নাদের খান, সুচরিতা, অঞ্জনা, রোজিনা, আলীরাজ, বাপ্পারাজ, অরুণা বিশ্বাস, আসিফ ইকবাল, ভাতিজা চুন্নু ও হাসান জাহাঙ্গীর। এবার সমিতির ভোটার সংখ্যা ৪২৮ জন। এবারের নির্বাচন কাভার করার অনুমতি চেয়ে এক হাজার ১৮২ জন সাংবাদিক আবেদন করেছেন, যা আগের নির্বাচনের তুলনায় সংখ্যায় তিন গুণ।

এবার অভিনয় শিল্পী সংঘের কোনো প্যানেল গঠন হয়নি। ২১টি পদের জন্য লড়ছেন ৪৮ জন শিল্পী। সবাই স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন। এবার সভাপতি পদে লড়ছেন আহসান হাবীব নাসিম ও শাহাদাৎ হোসেন নিপু। সহসভাপতি পদে আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু, তানিয়া আহমেদ, দিলু মজুমদার ও সেলিম মাহবুব। সাধারণ সম্পাদক পদে নাজনীন হাসান চুমকী, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। এ ছাড়া অন্যান্য পদে লড়ছেন উর্মিলা শ্রাবন্তী কর, প্রাণ রায়, মুকুল সিরাজসহ অনেকে। এবার অভিনয় শিল্পী সংঘের ভোটার সংখ্যা ৬০০ জনের বেশি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর