,

1642595081_AD-16-(11)

গুপ্তচর ‘মাসুদ রানা’র লেখক কাজী আনোয়ার হোসেন মারা গেছেন

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রিয় ধারার স্পাই থ্রিলার সিরিজের স্রষ্টা ‘মাসুদ রানা’র লেখক এবং সেবা প্রকাশনীর কর্ণধার কাজী আনোয়ার হোসেন ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
কাজী আনোয়ার হোসেনের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন তার পুত্রবধূ মাসুমা মাইমুর। তিনি এক ফেসবুক পোস্টে লিখেন, ‘নিভে গেছে দীপ জনমের তরে, জ্বলিবে না সে তো আর। দূর আকাশের তারা হয়ে গেছে আমার ছেলেটা।’
তিনি আরও লিখেন, আমার ছোট্ট ছেলেটা। আর কোনোদিনও আমার পিছু পিছু ঘুরে খুঁজবে না মায়ের গায়ের মিষ্টি গন্ধ। কোনোদিনই না। কিন্তু মাকে ছেড়ে থাকবে কীভাবে ওই অন্ধকার ঘরে আমার ছেলেটা? একা, শুধু একা? কী সব বকছি জানি না। আব্বা (কাজী আনোয়ার হোসেন) আর নেই। চলে গেছেন আমাদের ছেড়ে।
এর আগে ২৯ ডিসেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। পরে তাকে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (আইসিইউ) রাখা হয়। সর্বশেষ গত ১০ জানুয়ারি থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয় বলে জানিয়েছেন তার ছেলে কাজী শাহনূর হোসেন।
কাজী আনোয়ার হোসেন ১৯৩৬ সালে ১৯ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পুরো নাম কাজী শামসুদ্দিন আনোয়ার হোসেন। ডাক নাম ‘নবাব’। তার বাবা প্রখ্যাত বিজ্ঞানী, গণিতবিদ ও সাহিত্যিক কাজী মোতাহার হোসেন, মা সাজেদা খাতুন। আনোয়ার হোসেনরা চার ভাই ও সাত বোন।
কাজী আনোয়ার হোসেন জনপ্রিয় মাসুদ রানা সিরিজের স্রষ্টা। সেবা প্রকাশনীর কর্ণধার হিসেবে তিনি ষাটের দশকের মধ্যভাগে মাসুদ রানা নামক গুপ্তচর চরিত্রকে সৃষ্টি করেন। এছাড়া কুয়াশা নামে আরও একটি জনপ্রিয় চরিত্র তৈরি করেন তিনি। কুয়াশা সিরিজের প্রায় ৭৬টির মতো কাহিনি রচনা করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর