,

4386979_New Project (1)

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২৮ জানুয়ারি

হাওর বার্তা ডেস্কঃ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ জানুয়ারি। এটি হতে যাচ্ছে এই সমিতির ১৭তম নির্বাচন। নির্বাচনে নির্বাচন কমিশনের থাকবেন প্রধান পীরজাদা শহীদুল হারুন এবং সদস্য বজলুর রশিদ চৌধুরী ও বিএইচ নিশান। চলতি কমিটির সভাপতি মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খানের স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ২৮ জানুয়ারি, শুক্রবার, এফডিসির আর্টিস্ট স্টাডিরুমে অনুষ্ঠিত হবে ভোটদান পর্ব। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য বেলা ১টা থেকে ২টা পর্যন্ত বিরতি।

খসড়া ভোটার তালিকা প্রকাশ ৮ জানুয়ারি, ভোটার তালিকা সংশোধনের জন্য আবেদন ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। মনোনয়নপত্র সংগ্রহ ১১ জানুয়ারি, মনোনয়ন দাখিল ১২ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ও খসরা প্রার্থী তালিকা প্রকাশ ১৩ জানুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহার ১৫ জানুয়ারি। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে ১৬ জানুয়ারি।

ফলাফলের বিরুদ্ধে নির্বাচনি আপিল বোর্ডের কাছে ৫ হাজার টাকা জমা দিয়ে আপত্তি দাখিলের শেষ তারিখ ২৯ জানুয়ারি। চূড়ান্ত সংশোধিত ফলাফল দেয়া হবে ৩০ জানুয়ারি। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

নোটিশে আরো বলা হয়েছে, নির্বাচনি চূড়ান্ত ফলাফল ঘোষণার সাত দিনের মধ্যে বিদায়ী পরিষদ নবনির্বাচিত পরিষদের কাছে দায়িত্ব বুঝিয়ে দেবে।

সদ্য মেয়াদ-উত্তীর্ণ কমিটির সভাপতি মিশা সওদাগর জানিয়েছেন, নির্বাচনের বিষয়ে আরো বিস্তারিত জানানো হবে আগামী ৭ জানুয়ারি। সে দিন সমিতির সব সদস্যের উপস্থিতিতে সাধারণ সভা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর