,

1639928783_21

হাইকোর্টে মডেল পিয়াসার জামিন আবেদন

হাওর বার্তা ডেস্কঃ বহুল আলোচিত রাজধানীর গুলশানে কলেজশিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়া (২১) হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মডেল ফারিয়া মাহবুব পিয়াসার জামিন চেয়ে উচ্চ আদালতে করা আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে আজ।

সোমবার (২০ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে। সে হিসেবে মামলাটি শুনানির জন্য হাইকোর্টের (কজ লিস্ট) কার্যতালিকায় রয়েছে।

এর আগে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় মডেল ফারিয়া মাহবুব পিয়াসার পক্ষে রোববার (১৯ ডিসেম্বর) আইনজীবী মো. আসাদুজ্জামান খান হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ জামিন আবেদন করেন। বিষয়টি সোমবার (২০ ডিসেম্বর) শুনানি হবে বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারোয়ার হোসেন বাপ্পী।

গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আদালতের নির্দেশে গুলশান থানায় গত ৭ সেপ্টেম্বর মামলা দায়ের হয়।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (২) (ধর্ষণ) ও দণ্ডবিধির ৩০২ ধারায় (হত্যা) এ মামলার প্রধান আসামি করা হয় সায়েম সোবহান আনভীরকে। এছাড়া তার বাবা, মা ও স্ত্রীসহ মোট আটজনকে আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, পিয়াসার মাধ্যমেই মুনিয়াকে বাসায় ডেকে নিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে গ্রামের বাড়িতে যেতে বাধ্য করে প্রধান আসামির পরিবার।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে এ মামলা করেন। ওই আদালতের বিচারক জেলা ও দায়রা জজ বেগম মাফরোজা পারভীন মামলাটি গুলশান থানাকে এজাহার হিসেবে গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর