,

aparna-ghosh-20211031164800 (1)

নীলার লাল শাড়ি’তে অর্পণা ও তানভীর

হাওর বার্তা ডেস্কঃ বাবা মায়ের আদরের মেয়ে নীলা। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। বাবা জামশেদ চৌধুরী বড় ব্যবসায়ী। মা জুলেখা চৌধুরী গৃহিনী। আদরের মেয়ে হওয়াতে বাবা মা সন্তানের সাধ আহ্লাদে কমতি রাখেনি। মডার্ন মেয়ে। ওয়েস্টার্ন ড্রেসে চলাফেরা করে। কাউকে কেয়ার করে না।

একদিন ছাদে কাপড় শুকাতে দেয়ার কারণে তার প্রিয় একটি লাল শাড়ি উড়ে যায় বাতাসে। কাজের মেয়ে বিলকিসের উপর রাগ ঝাড়ে কিন্তু কোনো কাজ হয় না। বাবা বলে, ও রকম লাল শাড়ি তাকে এনে দেবে। কিন্তু মেয়ে রাজি হয় না। হারিয়ে যাওয়া শাড়িটিই সে চায় যে কোনো মূল্যে।

শাড়িটি পাওয়ার জন্য মাইকিং করা হয়। হারিয়ে যাওয়া শাড়িটি নিয়ে পোস্টার করে। এলাকার সোহান নামে এক যুবক ঘটনাক্রমে শাড়িটি পায়। সেও শাড়ি নিয়ে কল্পনার রাজ্যে বাস করে। এক পর্যায়ে শাড়িটির বিনিময়ে নীলার ভালোবাসা দাবি করে। শুরু হয় নীলা ও সোহানের মধ্যে টানাপড়েন।

নীলার ভালোবাসা কি পায় সোহান? জানতে হলে দেখতে হবে টেলিছবি ‘নীলার লাল শাড়ি’। তারেক মাহমুদের রচনায় এটি পরিচালনা করেছেন জহির খান।

টেলিফিল্মটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, গোলাম কিবরিয়া তানভীর, আবদুল্লাহ রানা, ইশরাত জাহান, আহমেদ জিসান, সাহেলা আক্তার প্রমুখ। এটি শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর