,

1634972379_unponchash-batash

এবার টাইমস স্কয়ারে ‌‘ঊনপঞ্চাশ বাতাস

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ারের এমসি এম্পায়ার ২৫-এ প্রদর্শিত হবে দেশের সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। এটিই টাইম স্কয়ারের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনো সিনেমার প্রথম প্রদর্শন। নভেম্বরের ১৯ তারিখে সিনেমাটি প্রদর্শন হবে এমসি এম্পায়ার ২৫-এর প্রেক্ষাগৃহে। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্র ও কানাডার প্রেক্ষাগৃহে একই দিনে বাণিজ্যিকভাবে প্রদর্শিত হবে সিনেমাটি।

বিষয়টি নিশ্চিত করে ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমার পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘এই মুক্তিটা অনেক বড় ব্যাপার, বাংলাদেশের চাইতেও তো বেশি প্রেক্ষাগৃহ, একই সঙ্গে নিউইয়র্কের টাইমস স্কয়ারে বাণিজ্যিকভাবে বাংলাদেশের চলচ্চিত্র মুক্তি পাচ্ছে—এই ছবি যদি প্রশংসিত হয়, মানুষ যদি গ্রহণ করেন—তাহলে আমাদের জন্য যেমন ভালো তেমনি পরবর্তী বাংলাদেশি চলচ্চিত্রের জন্য সুখবর হবে। ওসব দিক ভাবলে বিষয়টি সত্যিই রোমাঞ্চকর।’

মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমাটি এর আগে ২০২০ সালে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। এরপর ভূয়সী প্রশংসা কুড়ায় চলচ্চিত্রটি। ১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চলচ্চিত্র হিসেবে জুরি পুরস্কার লাভ করে ‘ঊনপঞ্চাশ বাতাস’। এছাড়া সিনেমাটির জন্য লন্ডনে অনুষ্ঠিত ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসবে সেরা নির্মাতার পদক পেয়েছেন সিনেমাটির নির্মাতা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ারে ২৫টি থিয়েটার স্ক্রিন নিয়ে গঠিত এমসি এম্পায়ার ২৫। এসব প্রেক্ষাগৃহে মূলধারার ও স্বাধীন চলচ্চিত্র প্রদর্শিত হয়। এই যেমন এখন জেমস বন্ড, মারভেলের সিনেমা প্রদর্শিত হচ্ছে সেখানে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর