,

image-478582-1634855443

সাধনকাল কাটিয়ে গানের ভুবনে এসেই প্রশংসিত কায়সার

হাওর বার্তা ডেস্কঃ প্রায় এক যুগ নিভৃত সন্ন্যাস যাপনের পর ডজনখানেক হিট গান নিয়ে রাজকীয় ভঙ্গিতেই বাংলার সঙ্গীত ভুবনে ফের প্রত্যাবর্তন করলেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সঙ্গীতস্রষ্টা ‘চিরহরিৎ’ শিল্পী কায়সার ইসলাম।

ইউটিউবে অসংখ্য লাইক শেয়ারের বদৌলতে প্রায় ভাইরাল হয়ে ওঠা চিরহরিৎ-এর সর্বশেষ এসব গানের মধ্যে কয়েকটি গানের ভিডিও হলো- এ কোন পৃথিবী, অর্থহীন আলাপে চলছে অন্তহীন তর্ক, আজ যেন পৃথিবীটাকে নতুন করে চেনা হলো, স্বপ্ন ভেঙ্গে গেছে, বুঝিনি আগে, কিংবা, নিভৃত সন্ন্যাসী।

চিরহরিৎ-এর নিজস্ব ইউটিউব চ্যানেলে [https://youtube.com/c/kaiserislamtao] গিয়ে শোনা যাবে তার সব গান; প্রতিটি নিজের গাওয়া, নিজের রচনা ও সুরে তৈরি।
২০১০-১২ পর্বে প্রথম আবির্ভাবেই শ্রোতার মুগ্ধতা কেড়েছিল তার গান। গানের মধ্যে যারা নিজের গভীর মরমের ছায়া খুঁজে ফেরেন, সহজেই তাদের আপন হয়ে যাওয়ার একটি সহজাত বৈশিষ্ট্য রয়েছে এ শিল্পীর। কিন্তু কেন এই মধ্যবর্তী কয়েক বছরের নীরবতা?

জানতে চাইলে কায়সার ইসলাম বলেন, আসলে প্রস্তুতি নিচ্ছিলাম। সহজ, অথচ সাবলীল ও শক্তিমান কিছু একটা করার জন্য প্রস্তুতি। মনে হচ্ছে এখন আমি প্রস্তুত।

করোনার ঘরবন্দি থাকার কাল শেষ হওয়ার পর ঢাকা-চট্টগ্রামে আবারো স্টেজ শো নিয়ে ব্যস্ত হয়ে পড়ছেন কায়সার ইসলাম। পাশাপাশি ভারতের কলকাতা আর জামশেদপুর থেকে ডাক এসেছে।

‘চিরহরিৎ মানুষের দল’ নামে তার নতুন এ গানের দলে সহযোদ্ধা হিসেবে রয়েছেন দেশের সেরা পারকাশনিস্ট ও ড্রামার শুভ এবং খ্যাতিমান বেজিস্ট সুশোভন রক্ষিত দীপ।

চিরহরিৎ মিউজিক স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক কায়সার ইসলাম মনে করেন, গান আমাদের প্রাণ।

আমাদের বিশ্বাস। কেউ গায়, কেউ শোনে; কিন্তু সবাই আমরা গানটাকেই শেষ পর্যন্ত বুকের মধ্যে ধরে রাখি।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর