,

image-439283-1625434568

এগিয়ে যাচ্ছে ‘একশতে একশ’

হাওর বার্তা ডেস্কঃ করোনাকালে নতুন ধরনের এক গল্প নিয়ে তৈরি হয়েছিল ধারাবাহিক নাটক ‘একশতে একশ’। মুনতাহা বৃত্তার রচনায় নাটকটি যৌথভাবে পরিচালনা করছেন আবু হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেল। মাছরাঙা টিভিতে এই নাটকের ২০০তম পর্ব প্রচার হবে ১৯ অক্টোবর।

গত বছরের ১ ডিসেম্বর থেকে প্রচার শুরু হওয়া তারকাবহুল এই ধারাবাহিকটি এরই মধ্যে দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছে। প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টায় প্রচার হচ্ছে নাটকটি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, সালাউদ্দিন লাভলু, সাজু খাদেম, আরফান, অ্যালেন শুভ্র, তারিক স্বপন, তানিয়া আহমেদ, মিম মানতাশা, রুনা খান, উর্মিলা শ্রাবন্তী কর, সুমাইয়া মিথিলা, শামীমা তুষ্টি, মনিরা মিঠুসহ অনেকে।

অদ্ভুত এক গ্রামকে ঘিরে নাটকের গল্প। গ্রামের নাম প্রবাসপুর। এখানকার পুরুষরা বেশিরভাগই প্রবাসে থাকে। আর নারীরা গ্রামের সবকিছু নিয়ন্ত্রণ করে। নিরাপত্তা প্রহরী থেকে শুরু করে দোকান, হাট-বাজার সবকিছুতে নারীদের কর্তৃত্ব। এই গ্রামে টাকার কোনো চল নেই। ডলারে লেনদেন হয়। এখানে সবাই সুখে-স্বাচ্ছন্দ্যে বসবাস করে। কেউ কারো চেয়ে কম নয়। প্রত্যেকেই একশ তে একশ। বেশ ভালোভাবেই চলছিল সবকিছু। কিন্তু করোনাভাইরাস এসে এলোমেলো করে দেয় গ্রামটিকে। গ্রামের পুরুষরা সবাই বিদেশ থেকে ফিরে আসে। বদলে যেতে থাকে তাদের জীবনধারা। গল্পে আসে নতুন মোড়। এভাবেই নানা ঘটনায় এগিয়ে যায় নাটকটির গল্প।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর