,

din-the-day-bangla

অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ সিনেমা ২৪ ডিসেম্বরে মুক্তি

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পাচ্ছে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির আলোচিত নায়ক ও প্রযোজক অনন্ত জলিল অভিনীত সিনেমা ‘দিন : দ্য ডে’। আগামী ২৪ ডিসেম্বর সিনেমাটি দেশব্যাপী মুক্তি পাবে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর যমুনা ফিউচার পার্কের বিলাসবহুল সিনেথিয়েটার ব্লকবাস্টার সিনেমাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

অনন্ত জলিল বলেন, করোনার কারণে দীর্ঘদিন আমরা সম্পূর্ণ তৈরি থাকা সত্ত্বেও সিনেমাটি মুক্তি দিতে পারিনি। এদিকে ইরান থেকে আমাদের বারবার বলা হচ্ছে কেন মুক্তি দিচ্ছি না। আমি তাদের বলেছি, আমাদের দেশে করোনা পরিস্থিতি স্থিতিশীল হলেই এটি মুক্তির সিদ্ধান্ত নেব। অবশেষে দেশে করোনা পরিস্থিতি অনেকটা স্থিতিশীল বলা যায়। দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হারও কমে এসেছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৪ ডিসেম্বর সিনেমাটি মুক্তি দেওয়ার।

তিনি বলেন, ব্লকবাস্টার সিনেমাসে আমরা যখনই যা চেয়েছি, তাৎক্ষণিকভাবে পেয়েছি। এজন্য আমি যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ভাই (মো. শামীম ইসলাম), পরিচালক মনিকা (মনিকা নাজনীন ইসলাম) ও রোজালিন (সুমাইয়া রোজালিন ইসলাম) ম্যাডামের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। তাদের সঙ্গে অন্য বিষয়ে কথা বললে প্রথমেই আমার নতুন সিনেমার খবর নেন, জানতে চান কখন নতুন সিনেমা মুক্তি দেব। বিষয়টি অনেক ভালোলাগার। এছাড়া ইরানের কাছ থেকেও আমরা সর্বোচ্চ টেকনিক্যাল সাপোর্ট পেয়েছি এ সিনেমাটি করার জন্য। সবকিছু মিলিয়ে দারুণ কিছু হয়েছে। আমার বিশ্বাস, সিনেমাটি দেখে দর্শকদের ভালো লাগবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যমুনা গ্রুপের পরিচালক ড. আলমগীর আলম, ডিজিএম (অ্যাকাউন্ট) জাহিদ হোসেন চৌধুরী, ব্লকবাস্টার সিনেমাসের হেড অব টেকনিক্যাল (ডিজিএম) সৈয়দ গোলাম মহিউদ্দিন, চিত্রনায়িকা বর্ষা ও অভিনেতা সুমন।

অনুষ্ঠানে ড. আলমগীর আলম বলেন, বাংলাদেশে ডিজিটাল সিনেমার জনক বলা হয় অনন্ত জলিলকে। তার সিনেমায় দেশের পাশাপাশি আন্তর্জাতিক পর্যায়ের অনেক তারকাশিল্পী অভিনয় করেন। তার মাধ্যমে আমরা প্রকৃত আন্তর্জাতিক বাংলা সিনেমা দেখার স্বাদ পেয়েছি। এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ।

যমুনা গ্রুপের ডিজিএম জাহিদ হোসেন চৌধুরী বলেন, অনন্ত ভাইয়ের (অনন্ত জলিল) প্রথম সিনেমা আমরা প্রদর্শন করেছি। নিঃস্বার্থ ভালোবাসা নামের সেই সিনেমাটি দারুণ হিট হয়েছে। মাল্টিপ্লেক্সে যে বাংলা সিনেমাও সুপারহিট হয় সেটা অনন্ত ভাইয়ের সিনেমার মাধ্যমে প্রমাণ করতে পেরেছি। এরপর তার সব সিনেমাই আমরা প্রদর্শন করেছি। আগের মতো নতুন সিনেমাও আমরা প্রদর্শন করব এবং সেটা ব্যবসাসফল হবে বলে আশা রাখছি।

অনুষ্ঠানে ‘দিন : দ্য ডে’ সিনেমার অভিনেতা সুমন বলেন, অনন্ত ভাইয়ের সঙ্গে এটাই আমার প্রথম সিনেমা। বলা যায়, তার অনুপ্রেরণায় আমি সিনেমায় এসেছি। ‘দিন : দ্য ডে’ ইরানের সঙ্গে যৌথভাবে করা হয়েছে। আশা করি, দর্শকরা দেখলে বুঝতে পারবেন আমরা কতটা উন্নত টেকনোলজি নিয়ে কাজ করেছি।

চিত্রনায়িকা বর্ষা বলেন, দুই বছরেরও বেশি সময় হয়ে গেছে; কিন্তু করোনার জন্য মুক্তি দিতে পারিনি। এবার সেই ক্ষণ এসে গেছে। আমার বিশ্বাস. দীর্ঘদিন পর দর্শকরা একটি দারুণ সিনেমা দেখতে পারবেন। বক্তব্যপর্ব শেষে অনন্ত ও বর্ষা ‘দিন : দ্য ডে’ সিনেমার পোস্টার উদ্বোধন করেন। এরপর ব্লকবাস্টার সিনেমাসে প্রদর্শিত জেমস বন্ড সিরিজ ‘নো টাইম টু ডাই’ সিনেমাটি উপভোগ করেন।

প্রসঙ্গত, ‘দিন : দ্য ডে’ সিনেমাটি ইরানের সঙ্গে যৌথভাবে নির্মিত হয়েছে। এটি পরিচালনা করেছেন ইরানি পরিচালক মুস্তফা জমজম অতাশ। এ সিনেমায় বাংলাদেশের পাশাপাশি ইরানের অনেক তারকাশিল্পী অভিনয় করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর