,

1634537806_mithila-rohinga

বাংলাদেশের মিথিলার বলিউডি সিনেমার মুক্তি নভেম্বরে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশি মডেল ও ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এ বিজয়ী তানজিয়া জামান মিথিলা অভিনীত বলিউড সিনেমা রোহিঙ্গা মুক্তি পাচ্ছে আগামী ১৫ নভেম্বর। ২০২০ সালে সিনেমাটির কাজ করেছিলেন তিনি। এরপর থেকেই মুক্তির জন্য অপেক্ষায় ছিলেন মিথিলা। আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম অ্যাপেল টিভিতে সিনেমাটি মুক্তি পাবে।

সিনেমাটি মুক্তির বিষয় নিশ্চিত করে মিথিলা বলেন, ‘অবশেষে প্রতীক্ষার অবসান হলো। আগামী ১৫ নভেম্বর সিনেমাটি বিশ্বব্যাপী অ্যাপেল টিভিতে মুক্তি পাবে।’

বাংলাদেশি দর্শকদের সিনেমাটি দেখার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সিনেমাটি খুবই ইমোশনাল। গল্পটা ভীষণ ভালো। সত্য ঘটনা থেকে নেয়া গল্প। একটু এদিক ওদিক করা হয়েছে। অবশ্যই সিনেমাটি দেখার অনুরোধ রইল।’

‘রোহিঙ্গা’ সিনেমাতে মিথিলা ছাড়া বেশিরভাগ শিল্পী ও কুশলী বলিউডের। এর নির্মাতা বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হায়দার খান। নিয়মিতভাবেই বলিউড সিনেমাগুলোর সিনেমাটোগ্রাফি ও ফটোগ্রাফার হিসেবে তাকে পাওয়া যায়। ‘রোহিঙ্গা’ সিনেমাতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ভুটানের চিত্রনায়ক তিনি। সালমান খানের সিনেমা ‘রাধে’-তে প্রধান ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন এই নায়ক।

‘রোহিঙ্গা’র গল্প প্রসঙ্গে মিথিলা বলেন, ‘‘রোহিঙ্গা’ বলিউডের ভিন্নধারার ছবি। আমি রোহিঙ্গা মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করেছি। এখানে বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা উপজীব্য নয়। তাদের দুরবস্থার কথাই উঠে এসেছে।’’

জানা গেছে, ‘রোহিঙ্গা’ ছবিটি থান্ডার ড্রাগন প্রোডাকশনের ব্যানারে নির্মিত। মানালি ও ত্রিপুরাসহ ভারতের বেশ কয়েকটি স্থানে সিনেমাটির কাজ হয়েছে। রোহিঙ্গা ও হিন্দি, দুই ভাষাতে এর কাজ হয়েছে। এজন্য রোহিঙ্গা ভাষাও রপ্ত করতে হয়েছে মিথিলাকে।

এদিকে ‘রোহিঙ্গা’ ছাড়াও বাংলাদেশের আরও দুইটি সিনেমায় নাম লিখিয়েছেন মিথিলা; সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান আনুষ্ঠানিকভাবে সিনেমাগুলোর ঘোষণা দেওয়া হবে বলে জানার তিনি।

উল্লেখ্য, ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ হিসেবে বিজয়ী হওয়ার পর ভ্রমণ নিষেধাজ্ঞায় ভিসা জটিলতাসহ বেশ কিছু কারণে যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার আগে শেষ মুহূর্তে মূল প্রতিযোগিতা থেকে মডেল তানজিয়া জামান মিথিলার নাম প্রত্যাহার করে নেয় মিস ইউনিভার্স বাংলাদেশ কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর