,

download (9)

আবারো প্লে-ব্যাকে সায়েরা রেজা

হাওর বার্তা ডেস্কঃ একজন সংগীতশিল্পী হিসেবে দীর্ঘ সময় ধরেই প্রশংসিত সায়েরা রেজা। তিনি করোনাকালেও গানে নিয়মিত। সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের ‘যাও পাখি বল তারে’ সিনেমার টাইটেল সংয়ে কণ্ঠ দিয়েছেন তিনি।

রোমান্টিক ধাঁচের ফোকগানের ডুয়েটে তার সাথে প্লেব্যাক করেছেন বেলাল খান। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন জে কে মজলিস।

সায়েরা ও জে কে’র করা একাধিক গান ইতোপূর্বে শ্রোতা-নন্দিত হয়েছে। ২০১১ সালে নোমান রবিনের পরিচালনায় অনুরূপ আইচের কথায় ও আরফিন রুমির সুর ও সঙ্গীতে ‘কমন জেন্ডার’ সিনেমার সুপারহিট আইটেম সং ‘ওরে সোনা’র মাধ্যমে প্লেব্যাকে অভিষেক হয় সায়েরা রেজার। সেই ধারাবাহিকতায় অনেক সিনেমাতে গান করেছেন তিনি। টিভি, মঞ্চ ও ইউটিউবসহ বিভিন্ন প্ল্যাটফর্মে গানের পাশাপাশি চলচ্চিত্রে প্লেব্যাক ও নাটকের গানেও সমান ব্যস্ত জনপ্রিয় কণ্ঠশিল্পী সায়েরা রেজা।

সম্প্রতি আভরাল সাহিরের সুর ও সঙ্গীতে এবং এম এ আলম শুভর কথায় ‘ড্যান্সিং কার’ নাটকের একটি গান করলেন সায়েরা। নন্দিত শিল্পী সায়েরা রেজার ব্যতিক্রমী ভোকাল টোনের কারণেই ফোক ডিভা বলা হয় তাকে। পারিবারিক কারণে সাময়িকভাবে নিউইয়র্কে বসবাস করলেও গানের কারণে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে তার সরব উপস্থিতি। এই শিল্পীর হাতে রয়েছে একাধিক নতুন কাজ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর