,

244302037_447531756702417_2793325066194919812_n_800x480

ইসলামের টানে অভিনয় ছেড়েছেন এই নায়িকা

হাওর বার্তা ডেস্কঃ মাত্র ১৮ বছর বয়সে ধর্মের টানে অভিনয় কেরিয়ারে ইতি টেনেছেন জাইরা ওয়াসিম। ২০১৯ সালের ৩০শে জুন সকলকে অবাক করে দিয়ে ‘দঙ্গল’, ‘সিক্রেট সুপারস্টার’-এর মতো ছবির মুখ জাইরা ঘোষণা করেন শোবিজ দুনিয়ার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করছিলেন তিনি। বিপন্ন ধর্ম-বিশ্বাস এই কারণ দেখিয়ে জাইরার অকাল অবসর নিয়ে কম শোরগোল পড়েনি, তবে নিজ সিদ্ধান্তে অবিচল এই কাশ্মীরি কন্যে। অভিনয় ছাড়ার আড়াই বছর পর প্রথমবার ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করলেন জাইরা।

ছবির ক্যাপশনে তিনি লিখেছেন- ‘অক্টোবর সামের সূর্যকিরণ’। জাইরার পোস্ট করা ছবিতে একটা ব্রিজের উপর হাঁটতে দেখা গিয়েছে। বোরখা পরে রয়েছেন প্রাক্তন এই নায়িকা। ক্যামেরার দিকে পিঠ করে রয়েছেন তিনি, ছবিতে তার মুখ দেখা যাচ্ছে না, তবুও এতোদিন পর জাইরার ঝলক দেখতে পেয়ে উচ্ছ্বসিত তাঁর অনুরাগীরা। অভিনয় জগত ছাড়বার সঙ্গে সঙ্গেই নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে শোবিজ সম্পর্কিত সব ছবি মুছে দিয়েছিলেন জাইরা। এমনকি অনুরাগীদেরও তিনি গত বছর নভেম্বরে অনুরোধ জানান তার পুরোনো ছবি যেন তার ডিলিট করে দেয়। জীবনের নতুন অধ্যায় অভিনয় জগতের কোনও স্মৃতিচিহ্ন সঙ্গে রাখতে চান না তিনি।

জাইরা তার অভিনীত শেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ মুক্তির আগেই বলিউডকে বিদায় জানান। অভিনয় কেরিয়ারের ইতি টানার প্রসঙ্গে সোশ্যাল মিডিয়া পোস্টে জাইরা লিখেছিলেন, ‘আমি বুঝতে পেরেছি আমি বহু দিন ধরেই অন্য একজন হয়ে ওঠার চেষ্টা করে চলাচ্ছিলাম। আমি বুঝতে পেরেছি, যদিও আমি এখানে সুন্দর ভাবে ফিট হতে পারব কিন্তু আমি এটার জন্য নয়। এখানে আমাকে অনেক ভালবাসা, সমর্থন, প্রশংসা পেয়েছি, কিন্তু এই ফিল্ড আর যেটা করেছে তা হল আমাকে ধীরে ধীরে অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতন ভাবে আমি আমার ইমান (বিশ্বাস)-এর থেকে দূরে সরে যাচ্ছি। কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ইমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর