,

kaushik

প্রায় কোটি টাকার ঋণের বোঝা কৌশানির

 

হাওর বার্তা ডেস্কঃ চলমান পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন অভিনেত্রী কৌশানি মুখার্জি। রাজনীতিতে নবাগতা হয়েও ভোটে লড়ার টিকিট পেয়ে গিয়েছেন তিনি। ইতিমধ‍্যেই মনোনয়ন পত্রও জমা দিয়েছেন কৌশানি। আর তাতেই হলফনামায় দাখিল করা অভিনেত্রীর সম্পত্তি সংক্রান্ত তথ‍্য দেখে হতবাক অনেকেই।

কৌশানির জমা দেওয়া হলফনামা থেকে জানা গিয়েছে মোট ৬৩ লক্ষ ২১ হাজার ১১৩ টাকার মালকিন তিনি। তিনটি ব‍্যাংকে রয়েছে তার অ্যাটাউন্ট। ৬ লক্ষ ৫০ হাজার টাকার একটি ফিক্সড ডিপোজিট রয়েছে কৌশানির নামে। মোট ৫৬ গ্রাম সোনা রয়েছে অভিনেত্রীর যার আনুমানিক বাজার মূল্য ২ লক্ষ ৫২ হাজার টাকা। এছাড়া ৩৬ লক্ষ টাকার একটি বিএমডব্লিউ গাড়িও রয়েছে কৌশানির। কিন্তু অভিনেত্রীর ঋণের পরিমাণ দেখে মাথায় হাত অনেকরই। জানা গিয়েছে, ব‍্যাঙ্কে প্রায় ৮১ লক্ষ টাকার ঋণ রয়েছে কৌশানির।

অতি সম্প্রতি জানা যায় তৃণমূলের আরেক তারকা প্রার্থী সায়ন্তিকা বন্দ‍্যোপাধ‍্যায়ের সম্পত্তির বিবরণ। দাখিল করা হলফনামা থেকে জানা যায় বাজারে বিভিন্ন বিষয়ে লক্ষাধিক টাকা ঋণ রয়েছে সায়ন্তিকার। হাতে নগদ টাকার পরিমাণ মাত্র ৪৩ হাজার ১২৭ টাকা। সল্টলেকের লাবণী এস্টেটে থাকেন সায়ন্তিকা। মোট আটটি ব‍্যাংকে অ্যাকাউন্ট রয়েছে তার। কিন্তু এর মধ‍্যে ৪টি ব‍্যাংকে কোনো টাকাই নেই। বাকি ব‍্যাংকে যা রয়েছে তার পরিমাণও চোখে পড়ার মতো কম। অথচ তিনিই কয়েক বছর আগে একটি মার্সিডিজ বেঞ্জ কেনেন যার দাম প্রায় ৪৩ লক্ষ টাকা। এই গাড়ি কিনতে গিয়ে ব‍্যাংক থেকে ১৯ লক্ষ ৯১ হাজার ৮৯১ টাকা গাড়ি ঋণ নিয়েছেন সায়ন্তিকা। ২০২০-২১ অর্থবর্ষে সায়ন্তিকার মোট আয় ১১ লক্ষ ১৫ হাজার ৬০ টাকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর