৬৯৫ কিলোমিটার দীর্ঘ সীমান্ত সড়ক নির্মাণ হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সীমান্ত সড়কের নির্মাণ কাজ শীঘ্রই শুরু করা হবে। রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবন ও কক্সবাজার হয়ে প্রায় ৬৯৫ কিলোমিটার দীর্ঘ এই সীমান্ত সড়কের নির্মাণ কাজ ১২ বছরের মধ্যেই সম্পন্ন হবে। প্রায় ৩ হাজার ৩শ’ ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে সীমান্ত সড়ক। এতে বাংলাদেশ সীমান্তের সুরক্ষা আরো বৃদ্ধি পাবে। শুক্রবার কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়কের ইনানীতে বড় খাল ও ছোট খাল সেতু দুটি উদ্বোধনকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক পর্যটকদের জন্য এক নতুন দিগন্ত। দেশি বিদেশি পর্যটকরা সহজেই ইনানী পাথুরে বীচ ও টেকনাফে সরাসরি যাতায়াত করতে পারবে।
তিনি বলেন, দীর্ঘ ২৭ বছর ধরে ৮২ কিলোমিটার মেরিন ড্রাইভ সড়কের নির্মাণ কাজ চলছে। কিন্তু নানা প্রতিবন্ধকতায় বিভিন্ন সময়ে নির্মাণ কাজ বাঁধাগ্রস্ত হয়েছে। কিন্তু এখন এই সড়ক নির্মাণে আর কোন প্রতিবন্ধকতা নেই। বর্তমানে ৪৮ কিলোমিটার নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি অংশটুকু ২০১৭ সালের জুন মাসের মধ্যেই সম্পন্ন হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজারস্থ ১৬ ইসিবি’র মেরিন ড্রাইভ প্রকল্পের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবদুল ওহাব , কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, মেরিন ড্রাইভ সড়কের প্রকল্প কর্মকর্তা মেজর মো. মাহবুবুর রহমান খান পিএসসি, মেজর নাহিদসহ সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলীরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর