মেসিবিহীন আর্জেন্টিনার দারুণ শুরু

হাওর বার্তা ডেস্কঃ লিওলেন মেসি ছাড়া আর্জেন্টিনা পাড়ার দল, এই তকমা পরিবর্তন হতে চলেছে। রাশিয়া বিশ্বকাপ শেষে প্রথম প্রীতি ম্যাচে সেটিই দেখা গেল। লস অ্যাঞ্জেলসের মেমেরিয়াল কোলিসিয়াম স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে গুয়েতেমালার বিপক্ষে দারুণ খেলছে লিওনেল স্কালোনির শিষ্যরা। তারা ৩-০ গোলের সহজ জয় তুলে নিয়েছে।

দলে ২৭ জন খেলোয়াড় থাকলেও মেসি ফিরবেন এই আশায় ব্র্যান্ড জার্সি ১০ কাউকে দেয়া হয়নি। তাতে কি? স্পট কিক থেকে গোল করে ২৭ মিনিটে দলকে এগিয়ে দেন গঞ্জালো মার্টিনেজ। ডি-বক্সে ঢুকে গোল পোস্টের খুব কাছ থেকে লো সিলসো শট করেন, সেটি গিয়ে হাতে লাগে ভাসকুয়েজের। এতেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। আর তা থেকে গোল আদায় করে নেন মার্টিনেজ।

এরপর ৩৫ মিনিটে ব্যবধান বাড়ান লো সিলসো। কর্নার কিকের বল গুয়েতেমালার রক্ষণভাগের খেলোয়াড়েরা ক্লিয়ার করেন। কিন্তু, সেটি খুঁজে নেন সিলসোকে। কয়েকটি ছোট্ট ভলি করে বুলেট গতিতে কিক করেন। ডান প্রান্তে ঝাপিয়ে পড়েও মোতা সেটি রক্ষা করতে পারেননি।

প্রথমার্ধের খেলা শেষের এক মিনিট আগে ব্যবধান ৩-০ করেন সিমিওনে। অবশ্য গোলটিতে বড় অবদান রদ্রিগো সারাভিয়া ও এক্সিকুয়েল প্যালাসিওর।

মাঝ মাঠ থেকে বল ধরে মিড-ফিল্ডার সারাভিয়া এগিয়ে গিয়ে প্যালাসিওকে পাস দেন। প্যালাসিওর বাড়ানো বল সিমিওনে ধরে রক্ষণভাগের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে জালে জড়ান।

প্রথমার্ধে এলোমেলো গুয়েতেমালা দ্বিতীয়ার্ধে বেশ গোছালো ফুটবল খেলে। ফলে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পায়নি আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৩-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন লিওলেন স্কালোনির শিষ্যরা। আজকের ম্যাচের আগে আর্জেন্টিনা দু’বার গুয়েতেমালার মুখোমুখি হয়েছে। দু’বারই তারা বড় জয় পেয়েছে। প্রথমবার ৫-০ এবং পরেরবার ৪-০ গোলের জয় তুলে নেয় আর্জেন্টিনা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর