,

সংগীতশিল্পী আকবরকে নিয়ে পূর্ণিমার স্মৃতিচারণ

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রিয় সংগীতশিল্পী আকবর আজ দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গায়ক আকবরের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে শোবিজ অঙ্গনে। সংগীতের পাশাপাশি নাটক-সিনেমার তারকারাও শোক জানাচ্ছেন এই গায়কের মৃত্যুতে।

ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মঞ্চে ‘একদিন পাখি উড়ে যাবে’ শিরোনামের গান গেয়ে পরিচিতি পেলেও তার প্রথম মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’। এ গান তাকে তুমুল জনপ্রিয়তা এনে দেয়। গানটির ভিডিওতে আকবরের স্ত্রীর চরিত্রে অভিনয় করেন ওই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা। আকবরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এই অভিনেত্রী।

শুটিংয়ের স্মৃতিচারণ করে পূর্ণিমা বলেন— ‘কাজটি করার সময় তিনি (আকবর) বেশ নার্ভাস ছিলেন। তার জীবনে এটি বিশাল একটি কাজ। আমার সঙ্গে বসে আছেন তিনি। আমি হাত পাখার বাতাস করছি তাকে, খাওয়াচ্ছি। হাত ধরারও কিছু দৃশ্য ছিলো। এত বেশি নার্ভাস ছিলেন যে, পাশে বসবেন কী বসবেন না তা নিয়েও সংশয়ে ছিলেন। কিন্তু আমি আর সংকেতদা তাকে যেভাবে বুঝিয়েছি সেভাবেই শেষ পর্যন্ত কাজটি করেছেন। বোঝাই যায়নি এই ধরনের কাজ এটাই তার প্রথম।’

দুই বছর ধরে ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন আকবর। দুটি কিডনি বিকল হয়ে যাওয়ায় তার শরীরে পানি জমে ডান পা নষ্ট হয়ে গিয়েছিল। দুই সপ্তাহ আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। পা কাটার পর তার কিডনি ও লিভারের সমস্যা আরও বেড়ে যায়।

পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ৫ নভেম্বর দুপুরে তাকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) ভর্তি করা হয়। এরপর আশঙ্কাজনক অবস্থায় ৯ নভেম্বর ভোরে তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়। শেষ পর্যন্ত সেখান থেকে আর ফেরা হয়নি এই গায়কের।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর