,

দক্ষিণী ফিল্মফেয়ারে আল্লু অর্জুন-সুরিয়ার জয়জয়কার

হাওর বার্তা ডেস্কঃ অনুষ্ঠিত হল বছরের সবচেয়ে প্রতীক্ষিত অ্যাওয়ার্ড শো ‘৬৭ তম পার্লে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস- দক্ষিণ ২০২২’। তেলেগু, তামিল, কন্নড় এবং মালায়লাম চলচ্চিত্র শিল্পের সেরা সিনেমাগুলোর কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কার প্রদানের জন্য এই আয়োজন রবিবার (৯ অক্টোবর) বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হয়েছে।

সেরা সিনেমা, অভিনেতা এবং প্রযুক্তিগত বিভাগে লোভনীয় ‘ব্ল্যাক লেডি’কে জিতে নিতে দক্ষিণ ভারতের তারকারা তাদের সেরা পোশাক ও সাজসজ্জায় হাজির হয়েছিলেন। ২০২০ এবং ২০২১ সালে সেরা চলচ্চিত্রগুলো থেকে বিজয়ীদের নাম ঘোষনা করা হয়।

প্রথমবারের মতো বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছে ফিল্মফেয়ার।

তেলেগু ফিল্ম ইন্ড্রাস্ট্রি থেকে চলচ্চিত্র ‘পুষ্পা : দ্য রাইজ’ গুরুত্বপূর্ন সব ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছে। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন দক্ষিণের সবচেয়ে বড় আইকন আল্লু অর্জুন। ‘পুষ্পা : দ্য রাইজ’ সিনেমায় দুর্দান্ত অভিনয়ের স্বীকৃতিস্বরুপ ব্ল্যাক লেডিকে লুফে নেন তিনি। এছাড়া সেরা চলচ্চিত্র হিসেবেও ‘পুষ্পা : দ্য রাইজ’ ফিল্মফেয়ার জিতে নিয়েছে। সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন ‘পুষ্পা : দ্য রাইজ’-এর পরিচালক সুকুমার বান্দ্রেদ্দি। এছাড়াও সেরা গায়ক, সেরা গায়িকা, সেরা সিনেমাটোগ্রাফির পুরস্কারও জিতে নিয়েছে পুষ্পা : দ্য রাইজ’ চলচ্চিত্রটি।

তেলেগুতে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে সুরিয়ার ‘জয় ভিম’। ‘সুরারাই পতরু’ সিনেমা থেকে সেরা অভিনেতার পুরস্কারও পেয়েছেন সুরিয়া। ‘সুরারাই পতরু’ থেকে সেরা অভিনেত্রী হয়েছেন লিজোমোল জোসে। সেরা পরিচালক হয়েছেন সুধা কঙ্গরা,‘সুরারাই পতরু’ সিনেমার জন্য।

মালায়লাম ফিল্মফেয়ারে সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছেন বিজু মেনন। ‘আয়াপ্পানুম কোশিয়ুম’ সিনেমায় চমকপ্রদ অভিনয় করে ফিল্মফেয়ার লুফে নেন তিনি। সেরা অভিনেত্রী হয়েছেন নিমিশা সাজায়ান, ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য। ‘থিঙ্কালাঞ্ছ নিশ্চয়াম’ সিনেমার জন্য সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন সিন্না হেগড়ে।

কন্নড় ইন্ড্রাস্ট্রি থেকে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ধনঞ্জয়া। ‘বাদাভা রাসকাল’ সিনেমা থেকে এই পুরস্কার জিতে নেন তিনি। সেরা চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে ‘এক্ট ১৯৭৮’। একই সিনেমা থেকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নেন ইয়াগ্না শেঠি।

দক্ষিণের জনপ্রিয় তারকা পূজা হেগড়ে, মৃণাল ঠাকুর, কৃত্তি শেট্টি, সানিয়া আয়াপ্পান এবং ঐন্দ্রিতা রায়ের চমকপ্রদ পারফরম্যান্সের মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। জাঁকজমকপূর্ন এই আয়োজনে ব্যাঙ্গালোর আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্র জমজমাট হয়ে ওঠে। দিগনাথ এবং রমেশ অরবিন্দ পুরষ্কার নাইটের সঞ্চালনা করেছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর