প্রেক্ষাগৃহে প্রদর্শনের উপযুক্ত নয় ‘বর্ডার’

হাওর বার্তা ডেস্কঃ সেন্সর ছাড়পত্র পেল না সৈকত নাসির পরিচালিত ‘বর্ডার’ সিনেমাটি । সিনেমাটির সেন্সর প্রদর্শনী ছিল গেল ২২ আগস্ট। কিন্তু সীমান্তবর্তী এলাকার গল্প নিয়ে নির্মিত সিনেমাটিকে প্রদর্শন অনুপোযুক্ত হিসেবে ঘোষণা করেছে চলচ্চিত্র সেন্সর বোর্ড। খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সেন্সরনবোর্ডের উপপরিচালক মো. মমিনুল হক।

মো. মমিনুল হক বলেন, ‘আমরা গত সপ্তাহে ছবিটিকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছি। আমরা বর্ডার সিনেমা হলে প্রদর্শনের অনুপোযুক্ত হিসেবে ঘোষণা দিয়েছি।তবে কী কারণে ছবিটিকে প্রদর্শন অনুপোযুক্ত ঘোষণা করা হয়েছে তা জানাতে রাজি হয়নি সেন্সর বোর্ড।’

এদিকে সেন্সর বোর্ডের নিষেধাজ্ঞা সম্পর্কে জেনেছেন বলে জানিয়ে সিনেমাটির পরিচালক সৈকত নাসির বলেন, ‘বোর্ডের চিঠিতে অনেকগুলো পয়েন্ট ছিল। সেগুলো নিয়ে আমরা আনুষ্ঠানিক ব্যাখ্যায় না যাওয়া সিদ্ধান্ত নিয়েছি। আমরা আমাদের মত করে কিছু সংশোধন করে ছবিটি আবার জমা দিব আগামী মাসে।’
জানা গেছে, ‘বর্ডার’ সিনেমাটিতে সীমান্তবর্তী এলাকা দেখানো হলেও বিজিবির পরবর্তীতে পুলিশকে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে দেখানো হয়েছে। আবার মাফিয়ারা মন্ত্রী এমপিদের নিয়ন্ত্রণ করছে, এমনটাও দেখানো হয়েছে।

সিনেমাটির কাহিনি লিখেছেন আসাদ জামান। প্রধান চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার। আরও আছেন সুমন ফারুক, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধা। সিনেমাটি প্রযোজনা করেছেন ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্ট। ‘বর্ডার’ সিনেমাটি ৯ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিলো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর