,

images

মন্ত্রিত্ব হারালেন পার্থ চ্যাটার্জি, তৃণমূল থেকেও বহিষ্কার

হাওর বার্তা ডেস্কঃ ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রীর পদ থেকে পার্থ চ্যাটার্জিকে সরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একইসঙ্গে তৃণমূল কংগ্রেসের মহাসচিব, দলের মুখপাত্র ‘জাগো বাংলা’র সম্পাদক-সহ সব পদ থেকেও তাকে অপসারণের পাশাপাশি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পার্থ চ্যাটার্জির বান্ধবী অর্পিতা মুখার্জির কলকাতার দুই ফ্ল্যাটে ইডির অভিযানে ৫০ কোটি রুপির বেশি উদ্ধারের পর ব্যাপক সমালোচনার মুখে বৃহস্পতিবার মমতা ব্যানার্জির মন্ত্রিসভা থেকে তাকে অপসারণ করা হলো পার্থ চ্যাটার্জিকে।

গতকাল বৃহস্পতিবার নির্দেশিকা জারি করে পশ্চিমবঙ্গ সরকার পার্থ চ্যাটার্জিকে শিল্পমন্ত্রীর পদ থেকে অপসারণের সিদ্ধান্ত জানায়। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কলকাতায় এক সাংবাদিক বৈঠক করে শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পার্থ চ্যাটার্জিকে দলের মহাসচিবসহ সব পদ থেকে অপসারণের সিদ্ধান্তের কথা জানান।

পার্থ চ্যাটার্জিকে দলের মহাসচিব পদ থেকে সরানো হলেও নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। দলের মুখপাত্রের সম্পাদকদের দায়িত্ব দেওয়া হয়েছে এমপি সুখেন্দুশেখর রায়কে। পার্থ চ্যাটার্জিকে দলের শৃঙ্খলা রক্ষা কমিটি থেকেও সরিয়ে দেওয়া হয়েছে।

পরে এক অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, নতুন মন্ত্রিসভা গঠন করা হবে। শিল্প দপ্তরের পাশাপাশি তথ্য প্রযুক্তি, ইলেকট্রনিক্স এবং পরিষদীয় দপ্তরও পার্থ চ্যাটার্জির হাতে ছিল। মমতা বলেন, পার্থ চ্যাটার্জির দপ্তরগুলো আপাতত আমার দায়িত্বে থাকছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর