,

-1655289927

৬৫ লাখ টাকা করে অনুদান পেলেন শাকিব-অপু

হাওর বার্তা ডেস্কঃ প্রতি বছরের মতো এবারও চলচ্চিত্রশিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান দিচ্ছে সরকার। এবার ৬০, ৬৫, ৭০ ও ৭৫ লাখ করে মোট ১৯ জনকে সিনেমা নির্মাণের জন্য অনুদান দেওয়া হয়েছে।

সিনেমা নির্মাণের জন্য ২০২১-২২ অর্থবছরের সরকারি অনুদানের তালিকা প্রকাশ করা হয়েছে।  বুধবার একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তালিকাটি প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এ বছর ১৯টি সিনেমাকে অনুদান প্রদান করা হয়েছে। যা গত বছর ছিল ২০টি।

এ বছর অনুদান পাওয়া সিনেমাগুলোর মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক দুটি এবং সাধারণ শাখায় রয়েছে ১৭টি। এবার সর্বোচ্চ ৭৫ লাখ টাকা অনুদান পেয়েছেন মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী।

এর মধ্যে রয়েছে সুপারস্টার শাকিব খানের একটি সিনেমা। নাম ‘মায়া’। এই সিনেমার জন্য প্রযোজক শাকিব পাচ্ছেন ৬৫ লাখ টাকার অনুদান। এবারই প্রথম প্রযোজক হিসেবে অনুদান পেলেন তিনি।

‘মায়া’ সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। এর আগে হিমেলের পরিচালনায় ‘রাজকুমার’ নামে আরেকটি সিনেমায় অভিনয়ের ঘোষণা দিয়েছেন শাকিব। সেটিও প্রযোজনা করছেন অভিনেতা নিজেই। ‘মায়া’র কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য ফেরারী ফরহাদের।

শাকিব খানের প্রাক্তন স্ত্রী অপু বিশ্বাসও সরকারি অনুদান পেয়েছেন। ‘লাল শাড়ি’ সিনেমার জন্য অপু বিশ্বাস পাচ্ছেন ৬৫ লাখ টাকা। এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস।

এদিকে গত ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাকিবের দুটি সিনেমা। এগুলো হলো ‘বিদ্রোহী’ ও ‘গলুই’। আসন্ন ঈদেও নতুন সিনেমা নিয়ে হাজির হবেন এই তারকা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর