,

1654749484_afgan

ইসলাম অবমাননার অভিযোগ, তিন সঙ্গীসহ আফগান মডেল আটক

হাওর বার্তা ডেস্কঃ ইসলাম ও পবিত্র কোরআনকে অসম্মান করার অভিযোগে জনপ্রিয় আফগান মডেল আজমল হাকিকিকে আটক করেছে তালেবান। এছাড়াও আরও আটক করা হয়েছে মডেল গোলাম সাখিসহ আজমলের তিন সঙ্গীকেও। তালেবানের জেনারেল ডিরেক্টরেট অব ইন্টেলিজেন্স ডিসিআই মডেলদের আটক করার কারণ হিসেবে উল্লেখ করেছেন, হাস্যকর ভাবে পবিত্র কোরআন পাঠ করা।

তালেবান সরকারের গোয়েন্দা বিভাগ ‘জেনারেল ডিরেক্টরেট অব ইন্টেলিজেন্স’-এর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আটককৃতদের বিরুদ্ধে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ ওঠায় মঙ্গলবার তাদের আটক করা হয়েছে। ’

তালেবান সূত্রের বরাত দিয়ে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, আজমল ও সাখির বিরুদ্ধে কয়েক দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘হাস্যকরভাবে’ কোরআন পাঠের অভিযোগ উঠেছিল।

যদিও পরবর্তীতে দু’জনেই একটি ভিডিও বার্তা শেয়ার করে ক্ষমা চেয়েয়েছিলেন, সেই বার্তায় বলেছেন, পবিত্র কোরআন বা ইসলাম অবমাননার কোনো অভিপ্রায় তাদের ছিল না। যদি কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগে থাকে তবে তারা ক্ষমাপ্রার্থী।

এদিকে একটি আফগান সংবাদমাধ্যমের দাবি, সাখি মানসিক অবসাদের শিকার। তবে তালেবান শাসিত আফগানিস্তানে ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের সাজা হতে পারে।
উল্লেখ্য, তালেবান শাসিত আফগানিস্তানে ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে মৃত্যুদণ্ডের সাজা হতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর