,

download (3)

কেকে’র মৃত্যুর তদন্ত করতে মামলার অনুমতি দিলো আদালত

হাওর বার্তা ডেস্কঃ সদ্য প্রয়াত সংগীততশিল্পী কেকে-র মৃত্যুর তদন্ত করুক সিবিআই, এই মর্মে একটি জনস্বার্থ মামলা দায়েরের অনুমতি দিয়েছে কলকাতা হাই কোর্ট। কেকে-র মৃত্যু নিয়ে কলকাতা হাই কোর্টে সিবিআই তদন্তের আর্জি জানান আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায়।

বিষয়টি নিয়ে তিনি একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি চান আদালতের কাছে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ সেই অনুমতি দিয়েছে।

গত ৩১ মে কলকাতার নজরুল মঞ্চে এক অনুষ্ঠানের পর মারা যান বলিউডের গায়ক কেকে। মাত্র ৫৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় এই খ্যাতনামী গায়কের। তারপর থেকে নানা বিষয়ে বিতর্ক তৈরি হয়েছে।

প্রশ্ন উঠেছে, নজরুল মঞ্চে অতিরিক্ত ভিড় নিয়ে। শীতাতপ যন্ত্র ঠিক মতো কাজ না করেছিল কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন অনেকে। এ নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা চরমে পৌঁছেছে। রাজনৈতিক চাপও দেখা দিয়েছে৷

বিরোধীরা প্রশ্ন তুলেছেন, একটি কলেজ ফেস্টে এত অর্থ ব্যয়ে কীভাবে একজন বলিউডের গায়ককে আনা হল, তা নিয়ে। কেন ঠিক মতো ভিড় নিয়ন্ত্রণ করতে পারেনি প্রশাসন, তা নিয়েও সরব বিরোধীরা।

এরই মধ্যে কেকের মৃত্যু নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের করার অনুমতি দিল আদালত। যা কেকে’র মৃত্যুর ঘটনাকে নতুন মোড়ে নিয়ে গেল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর