,

1654139588_johnny-amber

মানহানির মামলা জয়ী হলেন জনি ডেপ, প্রাক্তন স্ত্রী অ্যাম্বারকে গুনতে হবে ১৫ মিলিয়ন ডলার

হাওর বার্তা ডেস্কঃ ২০১৮ সালে অভিনেতা জনির ডেপের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন তার প্রাক্তন স্ত্রী অভিনেত্রী অ্যাম্বার হার্ড। এর পরেই একটি সংবাদ মাধ্যমে ‘ভিত্তিহীন’ নিবন্ধ প্রকাশের অভিযোগে অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি।
দীর্ঘ প্রতীক্ষার অবসান হল অবশেষে। অবশেষে প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলা জিতলেন আমেরিকান অভিনেতা জনি ডেপ। আদালতের জুরি সদস্যরা জানিয়েছেন, অ্যাম্বার গার্হস্থ্য হিংসার যে অভিযোগ জনির বিরুদ্ধে এনেছিলেন তা মিথ্যা এবং অবমাননাকর। অ্যাম্বারকে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। পাশাপাশি জনির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ আনার পিছনে অ্যাম্বারের অসৎ উদ্দেশ্য ছিল বলেও আদালত জানিয়েছে।
স্বামীর হাতে নির্যাতনের শিকার হয়েছেন, পত্রিকায় এ নিয়ে নিবন্ধ লেখায় সাবেক স্ত্রীর নামে ৫০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেছেন পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান তারকা জনি ডেপ।
পরে হার্ড উল্টো ১০০ মিলিয়ন ডলার মানহানির মামলা করেন জনির বিরুদ্ধে। গত মঙ্গলবার মামলার শুনানি শুরু হয়।
এই জোড়া মামলার শুনানিতে বিস্তর কাদা ছোড়াছুড়ি দেখছে আদালত। উত্তাল ছিল দু’পক্ষের অনুরাগী মহলও। তবে জনির আইনজীবী অ্যাডাম ওয়াল্ডম্যান এক বিবৃতিতে জানিয়েছিলেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে অ্যাম্বারের আনা গার্হস্থ্য হিংসার অভিযোগ ‘ধাপ্পাবাজি’ ছাড়া আর কিছু নয়। এই বিবৃতিকেও অবমাননা বলে উল্লেখ করে জনির আইনজীবীকেও ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
তিন দিন ধরে সাত সদস্যের জুরি প্রায় ১৩ ঘণ্টার উপর আলোচনা করার পর এই সিদ্ধান্তে পৌঁছলেন।
মজার ব্যাপার হচ্ছে এই দুই তারকার টানা হেঁচড়ায় নিজেরা ক্ষতিগ্রস্ত হলেও তাদের আইনজীবীরা কিন্তু তারকায় পরিণত হয়েছেন। পাশাপাশি ডেপ ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ এবং ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজ থেকে বাদ পড়েছেন এবং হার্ডের ‘আকুয়াম্যান’ থেকে বাদ পড়ার ঝুঁকি দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর