,

1653551287.jesms-bg

বাংলালিংকের নামে করা জেমস-মাইলসের মামলা প্রত্যাহার

হাওর বার্তা ডেস্কঃ অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংকের নামে বাংলা ব্যান্ড সংগীতাঙ্গনের লিজেন্ড মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদের করা মামলা প্রত্যাহারের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে মহানগর দায়রা জজের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল  বলেন, ‘আজ বাদী পক্ষ আদালতে উপস্থিত হয়ে জানায়, বিবাদীদের সঙ্গে তাদের আপস-মীমাংসা হয়ে গেছে। তাই তারা মামলা দুইটি প্রত্যাহার চান। তাদের এই আবেদনের প্রেক্ষিতে আদালত মামলা প্রত্যাহারের আদেশ দিয়েছেন। ’

গত বছর ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে জেমস ও মাইলস ব্যান্ডের দুই ভাই মানাম আহমেদ ও হামিন আহমেদ পৃথক দুটি মামলা দায়ের করেন।

মামলায় মানাম ও হামিন আহমেদ অভিযোগ করেন, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুটি আসামিরা তাদের অনুমতি ছাড়াই বাংলালিংকে ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করছেন। এতে তারা (বাদী পক্ষ) আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুখিনী দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর