,

1650944466_beast

বিজয়ের ‘বিস্ট’-এ ‘জয় বাংলা’ স্লোগান

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্লোগান ছিল ‘জয় বাংলা’। বঙ্গবন্ধুর মুখ থেকে স্লোগানটি ছড়িয়ে যায় বীর বাঙালিদের মুখে মুখে। পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে এই শব্দ ছিল মুখের অস্ত্রের মতো। কিছুদিন আগে এটাকে দেশের জাতীয় স্লোগান হিসেবে স্বীকৃতি দিয়েছে সরকার। বিখ্যাত এই স্লোগান এবার শোনা গেল তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের নতুন সিনেমা ‘বিস্ট’-এ। যা মুক্তি পেয়েছে গত ১৩ এপ্রিল।

এ সিনেমার এক দৃশ্যে শোনা যায় বিজয় স্লোগান দিচ্ছেন জয় বাংলা। সম্প্রতি ইউটিউবে ‘বিস্ট’ সিনেমার ওই দৃশ্যটি ছড়িয়ে পড়েছে। সেই দৃশ্যে দেখা যাচ্ছে, মাইক্রোফোনের সামনে বসে আছেন ভারতের দক্ষিণী সিনেমার অভিনেতা থালাপাতি বিজয়। তার পরনের শার্টে লেগে আছে ছোপ ছোপ রক্ত; দৃষ্টিতে বুদ্ধিদীপ্ততা, যেন লক্ষ্যে অবিচল। এ সময় বিজয় নিজেকে বাংলাদেশি দাবি করেন। পাশাপাশি বাংলাদেশে বোমা হামলার ঘটনাও তুলে ধরেন। কথার শেষের দিকে ‘জয় বাংলা’ স্লোগানটি উচ্চারণ করে লাইন কেটে দেন। তবে পরক্ষণেই বোঝা যায়, বিজয় আসলে জঙ্গিদের বিভ্রমে ফেলার জন্যই এমনটা করেছেন। আদতে তো তিনি ভারতেরই নাগরিক এবং সেখানকার স্পাই এজেন্ট।

মুক্তির আগে থেকেই আলোচিত এই সিনেমায় ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘‘র’’ -এর এজেন্টের ভূমিকায় দেখা যাবে বিজয়কে। যদিও বাংলাদেশি নয়, চলচ্চিত্রে ভারতের নাগরিক হিসেবেই দেখা যাবে তাকে। সিনেমাটি মুক্তির আগে থেকেই বিজয় ভক্তদের মধ্যে ছিল বেশ উন্মাদনা। এতটাই উন্মাদনা যে সিনেমা মুক্তির দিন তামিলনাড়ুর বেশ কয়েকটি কোম্পানিতে ছুটি ঘোষণা করা হয়।

পরিচালক নেলসন দিলীপ কুমার নির্মিত চলচ্চিত্রে বিজয়ের বিপরীতে আছেন অভিনেত্রী পূজা হেগড়ে। ১৫০ কোটি রুপি বাজেটের চলচ্চিত্রটি মুক্তির পর থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ১৫০ কোটি ৯ লাখ রুপি ঘরে তুলেছে। এ সিনেমা তামিল, তেলেগু, হিন্দি, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর