,

1650688216_LU

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে নিয়ে বলিউডে আসছে ‘লাভ ইন ইউক্রেন

হাওর বার্তা ডেস্কঃ ইউক্রেনে যুদ্ধ নিয়ে সাড়া বিশ্ব এখন তোলপাড়। কেন যুদ্ধ এতদিন চলছে, কেন যুদ্ধ থামানোর কোনও চেষ্টা হচ্ছে না, তা নিয়েও চলছে প্রচুর চাপানউতোর। আর এরই মাঝে বেঘোরে প্রাণ হারিয়েছেন শত শত মানুষ। আর এই যুদ্ধের আবহেই ধ্বংসস্তুপে জন্ম হয় প্রেমের। যেখানে ভালোবাসা গড়ে উঠবে দুই দেশের। মানুষের মধ্যে। একজন ভারতীয় ও আরেকজন রাশিয়ান। হ্যাঁ, এরকমই এক গল্প নিয়ে বলিউডে তৈরি হয়েছে নতুন সিনেমা ‘লাভ ইন ইউক্রেন’।

সিনেমাটির প্রযোজক সার্জাই লিভনেব লেভেল নিকোলাউ-এর কথায়, যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে ভালবাসা ফিরিয়ে আনবে এই সিনেমা।

সিনেমাটি পরিচালনার দায়িত্বে রয়েছেন নীতিন কুমার গুপ্ত। সিনেমাটি প্রসঙ্গে তিনি বলেন, ‘যুদ্ধের ফলে ইউক্রেনের এখন ভয়াবহ চেহারা। তবে এই সিনেমাতে ইউক্রেনের প্রাকৃতিক সৌন্দর্য ও সংস্কৃতিকেই তুলে ধরা হয়েছে।’ একই সাথে তিনি জানান, সিনেমার টিমের পরিকল্পনা অনুযায়ী, এই সিনেমা ইউক্রেনেও মুক্তি পাবে। আর সেখানে সিনেমাটি দেখান হবে একেবারে বিনাপয়সায়।

সম্প্রতি প্রকাশ পেয়েছে এই সিনেমার প্রথম পোস্টার। সিনেমাটিতে অভিনয় করতে দেখা যাবে বলিউডের নতুন মুখ বিপিন কৌশিককে। ‘লাভ ইন ইউক্রেন’র প্রেক্ষাপট গড়ে উঠবে এক ভারতীয় ছাত্র ও এক রাশিয়ান মেয়ের প্রেমের গল্প নিয়ে। সেখানে ভারতীয় ছেলের ভূমিকায় অভিনয় করবেন বিপিন কৌশিক এবং রাশিয়ান মেয়ের ভূমিকায় অভিনয় করছেন রাশিয়ান অভিনেত্রী লিজাবেতা। আগামী ২৭ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘লাভ ইন ইউক্রেন’।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সঙ্গে টানা এক মাস ধরে উত্তেজনা চলার পর গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন চালায় রাশিয়া। প্রায় দুই মাস ধরে রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর তীব্র লড়াই চলছে। দুই পক্ষের লড়াইয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে দেশটিতে। এরই মধ্যে জীবন বাঁচাতে দেশ ছেড়ে পালিয়েছেন বহু ইউক্রেনীয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর