,

Untitled-1-360

জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই

হাওর বার্তা ডেস্কঃ নাটকের বর্তমান সময়ের শীর্ষ জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। বর্তমানে ঈদের নাটকের অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এ ছাড়া ঈদকেন্দ্রিক কিছু বিশেষ কাজও করেছেন এরই মধ্যে। এ অভিনেত্রীর আজ জন্মদিন। অভিনয়, জন্মদিন উদযাপনসহ প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

জন্মদিন উদযাপন নিয়ে পরিকল্পনা কী?

বিশেষ কোনো আয়োজন নেই আজ। শুটিংও করছি না। পরিবারের সদস্যদের সঙ্গে রাজধানীর বাসাতেই সময় কাটাব। সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা টেলিফোনেই শুভেচ্ছা গ্রহণ করব। শুটিংয়ের কারণে বাসায় সময় কম দেওয়া হয়। জন্মদিনে তাই বাসাতেই থাকব।

এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

ঈদের নাটকের শুটিং করছি কিছুদিন ধরে। এ ছাড়া মিডিয়ার অন্য কোনো কাজে সেভাবে যুক্ত হইনি। ভালোলাগার মতো অল্প কয়েকটি নাটকেই এবার দেখা যাবে আমাকে।

অল্প কাজ করার কারণ কী?

তেমন কোনো বিশেষ কারণ নেই। সংখ্যা না বাড়িয়ে মানের দিকে গুরুত্ব দিয়েই সবসময় অভিনয় করি। ঈদে নাটকের দর্শক থাকে বেশি, তাই এ ঈদেও কিছু পছন্দের গল্পের নাটকে অভিনয় করেছি। আশা করছি নাটকগুলো দর্শকের ভালো লাগবে। দর্শকের কাছে কাজের মাধ্যমে আমার যে অবস্থান তৈরি করা তা যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে খেয়াল রেখেই কাজ করছি। এমনিতে আগে কাজ করা কিছু নাটকও হয়তো এবার প্রচার হবে।

একযুগেরও বেশি সময় ধরে অভিনয় করছেন। এই পথচলার অভিজ্ঞতা কেমন?

‘আমি শীর্ষ তারকাভিনেত্রী-এটা কখনোই মাথায় আনি না। আমি জানি এমনটা ভাবলে আমার কাজ খারাপ হওয়া শুরু হবে। আমি প্রতিদিনই পরিচালক, সহশিল্পীদের কাছ থেকে নতুন কিছু শেখার চেষ্টা করি। প্রতিদিনই মনে হয় আমি একেবারেই নতুন। পাশাপাশি তেমন গল্পই খুঁজি যেখানে নতুন কিছু করতে পারব। সত্যি বলতে কী, পৃথিবীর অনেক গল্পের কাজই করা শেষ। এখন আমরা যে কাজগুলো করছি সেগুলো বলা যায় পুরোনো কাজ। সেই কাজগুলো অর্থাৎ পুরোনো গল্প নতুন করে উপস্থাপন করা। কিন্তু সেই নতুন করে উপস্থাপনটা আসলে কম পাই। তা ছাড়া বাজেট’সহ আনুষঙ্গিক অন্যান্য বিষয় এবং স্ক্রিপ্ট রাইটারের স্বাধীনতা থাকে না বলে দুর্দান্ত চ্যালেঞ্জিং গল্প এখন কমই আসে। তারপরও আমি আশাবাদী। ধীরে হলেও আমাদের নাটক ইন্ডাস্ট্রি এগিয়ে যাচ্ছে।

প্রযোজনা কিংবা পরিচালনায় আসার ইচ্ছা আছে?

আমি মনে করি একটা মানুষের সবকিছু করার প্রয়োজন পড়ে না। এজন্য প্রযোজনায় বা পরিচালনায় সহসাই আসার কোনো সম্ভাবনা আপাতত নেই।। ভবিষ্যতে যদি পরিবেশ অনুকূল মনে করি তাহলে হয়তো ভাবব। এমনিতে আমার গল্প ভাবনায় নির্মিত হয়েছে কয়েকটি নাটক।

অভিনয় ছাড়া ঈদের অন্য কোনো কাজে যুক্ত হচ্ছেন?

না। শুধু নাটকেই অভিনয়ে দেখা যাবে আমাকে। তবে ‘মেট্রো ফ্যাশন’ নামের একটি ফ্যাশন হাউজের পোশাকের মডেল হয়েছি এবার। এটির কাজ করেছি চলতি মাসের প্রথম দিকে। এ রকম কাজের প্রস্তাব আরও কিছু ছিল। কিন্তু সেগুলো করিনি।

ঈদে কোথায় থাকবেন?

ঈদেও ঢাকাতেই থাকব। পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনদের সান্নিধ্যে ঈদ আনন্দ উপভোগ করব। আর আমার অভিনীত নাটকগুলো দেখার চেষ্টা করব। শুটিং ব্যস্ততার কারণে টিভিতে প্রচারিত নাটকগুলো সময়মতো দেখতে পারি না। শুধু আমারই নয়, অন্যদের আলোচিত কাজগুলো দেখারও ইচ্ছা আছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর