,

1649909748_noboborsho

শোবিজ তারকাদের বর্ষবরণ

হাওর বার্তা ডেস্কঃ বছর ঘুরে আবারও এসেছে পহেলা বৈশাখ। এবারের বৈশাখটা একটু অন্যরকম। করোনার কারণে গত দুই বছর পহেলা বৈশাখে ছিল না কোনো উৎসবের আমেজ। করোনা কাটিয়ে আবারও প্রাণ ফিরছে রমনার বটমূলে। তবে এবার রমজান মাস হওয়ার কারণে অল্প পরিসরে আয়োজন করা হচ্ছে পহেলা বৈশাখের অনুষ্ঠান। নতুন বর্ষকে বরণ করে নিতে সবাই মুখিয়ে আছে। বর্ষবরণের প্রস্তুতি ও পরিকল্পনা জানিয়েছেন শোবিজের তারকারা।

মাহিয়া মাহি 
রমজান মাসে বৈশাখ উদযাপন করার কোনো পরিকল্পনা নেই। তবে আমাদের রেস্টুরেন্টে পান্তা ইলিশ বিক্রি করার একটা পরিকল্পনা আছে। এই মুহূর্তে আমাদের সব পরিকল্পনা রেস্টুরেন্ট নিয়ে। রেস্টুরেন্টে গিয়ে ইফতারের সময় পান্তা ইলিশ খাওয়ার ইচ্ছা আছে।

নিরব হোসাইন
এবার পহেলা বৈশাখ নিয়ে আলাদা কোনো পরিকল্পনা করা হয়নি। গত দুই বছর করোনার কারণে পহেলা বৈশাখ সেভাবে উদযাপন করা হয়নি। এবার রমজান মাসে পহেলা বৈশাখ তাই সেভাবে দিনটি পালন করা হচ্ছে না।

অপু বিশ্বাস
করোনার কারণে গত দুই বছর এই উৎসবটি উদযাপন করতে পারিনি। এ বছর রমজান উপলক্ষে বাংলা নববর্ষ আমরা হই-হুল্লোড়ের মধ্যে বরণ করব না। তবে ইফতার ও সেহরির মধ্যে যেন বৈশাখের আমেজ থাকে সেদিকে আশা করি সবাই দৃষ্টি দেবেন।

মামনুন ইমন
এবারের পহেলা বৈশাখ আমার কাছে একেবারেই ভিন্ন রকম। করোনার কারণে গত দুই বছর ঘরেই বন্দি ছিলাম। এবার রোজার মধ্যে পড়েছে দিনটি। এবারই মনে হয় প্রথম রোজার মধ্যে পহেলা বৈশাখ দেখলাম। আগে কখনও পেয়েছি কিনা সেটা আমার মনে নেই। সেহরি দিয়ে শুরু হবে এবারের পহেলা বৈশাখ। পাঞ্জাবি তো পরবই। পরিবারকে সময় দেব। বিকালের দিকে শিল্পী সমিতিতে যাব। সেখানেই সবাই মিলে ইফতার করব। সে সময় যদি পান্তা, ইলিশ মাছ, ভর্তার আয়োজন করা হয় তাহলে খুব ভালো হবে। পহেলা বৈশাখটা পরিপূর্ণতা পেয়ে যাবে ইফতারির সময়।

বাপ্পি চৌধুরী
বৈশাখ এলে আমার নতুন পাঞ্জাবি চাই-ই চাই। এমন জিদ থাকত বাবার কাছে। এদিন সকাল থেকেই বন্ধুদের সঙ্গে খেলতাম। বাইক নিয়ে শহরের অলিগলি ঘুরে বেড়াতাম। এখন তো আর তেমনটি হয় না। এ ছাড়া পহেলা বৈশাখের দিন ‘শত্রু’ সিনেমার শুটিং করব। তাই শুটিং সেটেই পহেলা বৈশাখ পালন করা হবে।

কর্ণিয়া
পহেলা বৈশাখের দিন রোজা রাখব। পহেলা বৈশাখের সময় আমরা যে খাবারগুলো খাই সেগুলো ইফতারিতে রাখার চেষ্টা করব। যেমন- ইলিশ মাছ, বিভিন্ন ধরনের ভর্তা। তবে পান্তা হয়তো না খাওয়া হতে পারে। সন্ধ্যার পর নতুন গানের বিষয়ে একটা মিটিংয়ে অংশ নেওয়ার কথা আছে।

রোশান
পহেলা বৈশাখের দিন দেশীয় পাঞ্জাবি পরে বন্ধুদের নিয়ে ঘোরার পরিকল্পনা আছে। একজন পরিশুদ্ধ বাঙালি যেভাবে পহেলা বৈশাখ পালন করেন আমিও সেভাবে করব। আর পহেলা বৈশাখে পান্তা ইলিশ না খেলেই হয় না। তবে এবার যেহেতু রোজার মধ্যে পহেলা বৈশাখ তাই ইফতারির সময় পান্তা ইলিশ খাব।

আঁচল
পহেলা বৈশাখ মানেই বাঙালিয়ানা ভাব। সারা বছর শুটিংয়ে প্রয়োজনে ওয়েস্টার্ন ড্রেস পরিধান করলেও এ দিনে বাঙালি পোশাক পরিধান করি। এদিন পরিবারের লোকজনদের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করি। পহেলা বৈশাখের দিন সবাইকে নিয়ে একসঙ্গে ইফতার করব। ইফতারের সময় পান্তা ইলিশ খাওয়ার ইচ্ছা আছে।

জোভান
এবার রোজার মধ্যে পহেলা বৈশাখ। এ ছাড়া ঈদের কাজের জন্য দম ফেলানোর সময় নেই। আজো শুটিং আছে। তাই পহেলা বৈশাখ নিয়ে আলাদা কোনো পরিকল্পনা নেই। শুটিং সেটেই কাটবে বাংলা নববর্ষ।

নুসরাত ফারিয়া
কলকাতায় কাটছে নতুন বছরের প্রথম দিন। শুটিং থাকার কারণেই এবার ঢাকায় থাকতে পারিনি। ফলে শুটিং সেটেই কাটাতে হচ্ছে এবারের পহেলা বৈশাখ। পহেলা বৈশাখে শাড়ি পরতেই পছন্দ করি আর পান্তা ইলিশ আমার এতটাই পছন্দ যে এটা খেতে আমার বৈশাখ লাগে না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর