অস্কার সঞ্চালনায় তিন নারী অভিনেত্রী

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের তিন কৌতুক অভিনেত্রী অ্যামি শুমার, রেজিনা হল ও ওয়ান্ডা সাইকস ৯৪তম অস্কার অনুষ্ঠান সঞ্চালনা করবেন। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ইতিহাসে এবারই প্রথম একই আসরে তিন নারীকে সঞ্চালনায় দেখা যাবে। আগামী ২৭ মার্চ হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে দেখা যাবে এই ত্রয়ীর হাস্যরসধর্মী সঞ্চালনা। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) তাদের নাম ঘোষণা করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ।

অস্কারের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে তিন অভিনেত্রী বলেছেন, ‘কিছুক্ষণের জন্য হলেও দর্শকরা ভালো সময় কাটাতে প্রস্তুত হোক।’

অ্যাকাডেমি কর্তৃপক্ষের ঘোষণার পর এবিসি নেটওয়ার্কের ‘গুড মর্নিং আমেরিকা’ অনুষ্ঠানে হাজির হয়ে এমি জয়ী অ্যামি শুমার রসিকতার সুরে বলেন, ‘জানি না কার কাছে ব্যাপারটা ভালো লেগেছে! কিন্তু আমার ভালো বন্ধু ওয়ান্ডা সাইকস ও রেজিনা হলের সঙ্গে অস্কার সঞ্চালনা করবো আমি।’

চলচ্চিত্রের সবচেয়ে বড় সম্মান অস্কার প্রদান করে থাকে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। ২০১৮ সালের পর এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সঞ্চালক রাখা হয়নি। গত তিন বছরে টিভিতে অস্কারের দর্শকসংখ্যা ক্রমেই কমেছে। করোনার কারণে স্বল্প পরিসরে আয়োজিত ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান আমেরিকায় দেড় কোটিরও কম দর্শক দেখেছে।

অ্যামি শুমার ২০১৫ সালে ‘ইনসাইড অ্যামি শুমার’ অনুষ্ঠানের জন্য এমি জেতেন। রেজিনা হলের বিখ্যাত ছবির তালিকায় আছে ‘গার্লস ট্রিপ’ এবং ‘লিটল’। নেটফ্লিক্সের ‘দ্য আপশাউস’ সিরিজে অভিনয় করছেন ওয়ান্ডা সাইকস।

এদিকে ৯৪তম অস্কারে সর্বাধিক ১২টি মনোনয়ন পেয়েছে জেন ক্যাম্পিয়ন পরিচালিত ‘দ্য পাওয়ার অব দ্য ডগ’। দ্বিতীয় সর্বোচ্চ ১০টি বিভাগে মনোনীত হয়েছে ডেনি ভিলন্যুভের ‘ডিউন’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর