,

image-472660-1633390046

আবারো আন্তর্জাতিক সম্মাননায় ভূষিত তাপস

হাওর বার্তা ডেস্কঃ বাংলা সংগীতে বিশেষ ভূমিকা রাখায় ভারতে বিশেষ সম্মাননায় ভূষিত হলেন সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপস। গত ২ অক্টোবর পশ্চিমবঙ্গের হাওড়া শরৎ সদনে অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল রত্ন সম্মাননা’ প্রদান অনুষ্ঠানে  এ সম্মাননায় ভূষিত করা হয় তাকে।

এ প্রসঙ্গে তাপস বলেন, যে কোনো প্রাপ্তিই আনন্দের। আর সেটা যদি দেশের গণ্ডি পেরিয়ে অন্য দেশ থেকে হয় তা বেশ মনে রাখার মতো একটি বিষয়। আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই এমন সম্মাননায় আমাকে ভূষিত করার জন্য।

অন্যদিকে চলতি বছরের এপ্রিলে ডানা সম্মান ‘গর্বের বাঙালি অ্যাওয়ার্ড ২০২১’-এ সংগীত পরিচালক হিসেবে পশ্চিমবঙ্গের কিংবদন্তি সংগীতজ্ঞ ও শিল্পীজনদের পাশাপাশি সম্মাননায় ভূষিত হন কৌশিক হোসেন তাপস। তিনি ছাড়াও স্বনামধন্য যেসব বাঙালি এ পুরস্কারে ভূষিত হন তারা হলেন পণ্ডিত অজয় চক্রবর্তী, আরতি মুখোপাধ্যায়, নচিকেতা চক্রবর্তী,  শান, নির্মাতা কৌশিক গাঙ্গুলী, গৌতম ঘোষ,  লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায় প্রমুখ।

এদিকে সংগীত পরিচালনায় বিশেষ অবদান রাখায় এর আগে সম্মানজনক ‘দাদা সাহেব ফালকে এক্সিলেন্সি অ্যাওয়ার্ড (২০১৮)’ ও ‘মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড’ অর্জন করেন তাপস। সুরকার হিসেবে তিনি ২০১৩ সালে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর