,

On-4WeINnJai9nRyg03UfA1h40yILBzcTGQHeD2-TsYLReGpRq4nxA7Vqlc29cbhexzqfat4ITFdJG5GZyfTaHuo9jQCr-ukkyynHPpB_3Hb4wgw1600-nu-rj-l80-e365-pXlxHB

কর ফাঁকি দেওয়ায় চীনা অভিনেত্রীকে ৩৯৪ কোটি টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ চীনের জনপ্রিয় মডেল ও সুদর্শিনী অভিনেত্রী ঝাং শুয়াংকে বড় অঙ্কের জরিমানা করেছেন দেশটির আদালত। কর ফাঁকি দেওয়ার অপরাধে তাকে এখন গুনতে হবে ৪৬.১ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৯৪ কোটি টাকা!

চীনা সংবাদমাধ্যম জানায়, সম্প্রতি চীনের সেলিব্রিটিদের ওপর নজরদারি জোরদার করেছে দেশেটির সরকার। তাদের আয়-ব্যয়ের হিসাব খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে নতুন নীতিমালা প্রণয়ন করেছে সরকার।

সে ভিত্তিতে সাংহাই মিউনিসিপাল ট্যাক্স সার্ভিসের তদন্তে অভিনেত্রী ঝাং শুয়াংয়ের ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত কর ফাঁকি এবং অঘোষিত আয়ের প্রমাণ মেলে।

ফলে এই অভিনেত্রীকে ৩৯৪ কোটি টাকা জরিমানা করা হয়েছে। এদিকে ঝাংয়ের অংশ নেওয়া সব ধরনের অনুষ্ঠান সম্প্রচার বন্ধের ঘোষণা দিয়েছে চীনের জাতীয় বেতার ও টেলিভিশন প্রশাসন।

উচ্চ উপার্জনকারী বিনোদন শিল্পের নিয়ন্ত্রণ বৃদ্ধির প্রচেষ্টার অংশ হিসাবে ঝাং শুয়াংয়ের বিরুদ্ধে এমন পদক্ষেপ নেওয়া হয়েছেন বলে জানিয়েছে চীনের আইনপ্রনেতারা।

শুধু ঝাং শুয়াং নয়; কর ফাঁকি বা আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে যেসব তারকার বিরুদ্ধে, তাদের শুটিংয়ের অনুমতি দেওয়া হচ্ছে না এবং তাদের কাজগুলো অনলাইন প্ল্যাটফরম থেকেও সরিয়ে দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত  চীনের সিনেমা ও টেলিভিশনের শীর্ষস্থানীয় অভিনেত্রী ঝাং শুয়াং। চীনের রোমান্সের নারী বলে অনেকে তাকে। ২০১৬ সালের ছবি ‘মেটিওর শাওয়ার’-এ চু জুয়াং চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেন ঝাং। জিতে নেন সেরা অভিনেত্রীর পুরস্কার। চায়না টিভি গোল্ডেন অ্যাওয়ার্ডও নিজের করে নেন। এর পর আর পেছনে তাকাতে হয়নি তাকে। একের পর এক সাফল্য অর্জন করে জনপ্রিয়তার শীর্ষে ওঠেন।

তথ্যসূত্র: গ্লোবাল টাইমস

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর