,

image-180354

দেশে হিন্দি সিনেমা চালানোর পক্ষে নন বাপ্পী

হাওর বার্তা ডেস্কঃ করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সব ধরনের শুটিং। বন্ধ করে দেয়া হয়েছিল সিনেমা হল। কিছু শর্ত সাপেক্ষে জুলাই থেকে শুটিং শুরু হলেও এখনো বন্ধ সিনেমা হলগুলো। বিরাট ক্ষতির মুখে পড়েছেন সেগুলোর মালিকরা। কয়েক মাস ধরে নতুন কোনো ছবি মুক্তি না পাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছেন পরিচালক-প্রযোজক এবং পরিবেশকরাও।

এমতাবস্থায় কিছুদিন আগে সংবাদ সম্মেলন করে দেশের সব সিনেমাহল খুলে দেয়ার দাবি জানান বসুন্ধরা শপিং মলে অবস্থিত স্টার সিনেপ্রেক্স কর্তৃপক্ষ। হল মালিকদের ক্ষতির হাত থেকে বাঁচাতে তারা সরকারি সহায়তাও কামনা করেন। এছাড়া দেশের বড় সিনেমা হলগুলোতে দেশীয় সিনেমার পাশাপাশি ভারতীয় হিন্দি সিনেমা প্রদর্শনের অনুমতিও চান।

কিন্তু দেশের হলগুলোতে হিন্দি সিনেমা চালানোর পক্ষে নন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। তার মতে, দেশে যদি বিদেশি ছবি প্রদর্শন করতে হয় তবে হিন্দি হয়, ইংরেজি ভাষার ছবিকেই আমাদের প্রাধান্য দেয়া উচিত। এর কারণ ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা। বিশ্বের যেখানেই আপনি যান না কেন, ইংরেজি দরকার হবেই। হিন্দি সিনেমা বিনোদন ছাড়া আমাদের দৈনন্দিন জীবনে কোনো কাজেই আসবে না।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাপ্পী আরও বলেন, ‘আমরা ইংরেজিতে অনেক দুর্বল। এখন দেশি সিনেমা হলগুলোতে যদি বাংলা ছবির পাশাপাশি ইংরেজি ছবিও প্রদর্শন করা হয়, তাহলে এই ভাষাটা শেখার প্রতি আমাদের আগ্রহ তৈরি হবে। ছবি দেখে কিছুটা হলেও ইংরেজি ভাষা বুঝতে পারবেন দর্শক। কিছু শব্দ হলেও শিখতে পারবেন। তবে সেজন্য অবশ্যই বাংলা সাবটাইটেল দিতে হবে।’

এই অভিনেতা বিশ্বাস করেন, ইংলিশ সিনেমা প্রদর্শিত হলে শিক্ষিত ছেলে-মেয়েরাও হলে যেতে আগ্রহ প্রকাশ করবেন। তাদের হলে যাওয়ার অভ্যাস গড়ে উঠলে মানসম্মত বাংলা ছবি দেখতেও তারা আগ্রহী হবেন। যদিও এর জন্য সময় লাগবে বলে মনে করেন বাপ্পী। তার পরও দেশের হলে বাংলার পাশাপাশি ইংলিশ ছবি প্রদর্শিত হলে সবদিক থেকে লাভ বলে উল্লেখ করেন নায়ক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর