,

যেখানে নগ্ন ঘুরতে বাধা নেই

জার্মানির কিছু কিছু জায়গায় একেবারে নগ্ন হয়ে ঘোরাফেরা করা যায়৷ হ্যাঁ, ঠিকই পড়ছেন৷ এ সব জায়গায় নারী, পুরুষ স্বেচ্ছায় নগ্ন হয়ে থাকেন৷ এতে নাকি স্বাস্থ্যও ভালো থাকে৷ চলুন দেখি ঠিক বিস্তারিত..

আত্মহত্যা ঠেকাতে কানাডায় জরুরী অবস্থা

কানাডার উত্তরাঞ্চলে একটি ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মধ্যে আত্মহত্যার প্রবণতা মারাত্মক হারে বেড়ে যাওয়ায় সেখানে জরুরী অবস্থা ঘোষণা করা হয়েছে। কানাডার ওন্টারিও প্রদেশের ক্ষুদ্র জাতিগোষ্ঠীদের একটি সম্প্রদায় ‘আটাওয়াপিসকাট ফার্স্ট ন্যাশন’। আটাওয়াপিসকাট অঞ্চলে বিস্তারিত..

ঢাকার জেলা প্রশাসক ব্যস্ত ‘অন্যকাজে’: একের পর এক সরকারি সম্পত্তি বেহাত –

শত শত কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি একের পর এক বেহাত হয়ে গেলেও ঢাকা জেলা প্রশাসনের কর্মকর্তাদের এদিকে নজর নেই। বরং কেউ এ বিষয়ে অভিযোগ তুললে বা নজরে আনার চেষ্টা বিস্তারিত..

পানের এতো গুণ! ক্যানসারও প্রতিরোধ করে

বিভিন্ন উৎসবে-অনুষ্ঠানে, অতিথি আপ্যায়নে পানের প্রচলন অনেক আগে থেকেই। চিকিৎসকদের মতে, চুন ও জর্দাসহ পান খেলে এটি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। তবে জর্দা ছাড়া খেলে এর বেশকিছু রোগ প্রতিরোধ থেকে শুরু বিস্তারিত..

কলেজশিক্ষকদের দখলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ১৩০টি কর্মকর্তা পদের মধ্যে ৪৫টি দখল করে আছেন কলেজশিক্ষকরা। সংযুক্ত থাকা এই শিক্ষকদের কারণে নিজস্ব জনবল নিয়োগ এবং কর্মকর্তাদের পদোন্নতি দিতে পারছে না প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিস্তারিত..

বুধবার বন্ধ থাকবে দুই কোম্পানির লেনদেন

রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির লেনদেন আগামীকাল বুধবার বন্ধ থাকবে। কোম্পানিগুলো হচ্ছে- লাফার্জ সুরমা সিমেন্ট ও ট্রাস্ট ব্যাংক লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ মঙ্গলবার এই তথ্য বিস্তারিত..

কারো পৌষ মাস কারো সর্বনাশ

সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বহুগুণ বাড়িয়ে পে-স্কেল ঘোষণা করেছে, কোনো কোনো পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করেছে, এমনকি নববর্ষ ভাতাও চালু করেছে, অন্যদিকে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের তাদের ন্যায্য পাওনার জন্য বিস্তারিত..

নববর্ষে সব সরকারি হাসপাতালে উন্নত বাঙালি খাবার

বাংলা নববর্ষ-১৪২৩ উদযাপন উপলক্ষে পহেলা বৈশাখে দেশের সব সরকারি হাসপাতালে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালি খাবার পরিবেশন করা হবে। নববর্ষ উদযাপন উপলক্ষে গত ৩০ মার্চ সংস্কৃতি মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সভায় এ সিদ্ধান্ত বিস্তারিত..

বাঁশি তৈরিতে ব্যস্ত নওগাঁর কারিগররা

বাঁশির গ্রাম হিসেবে পরিচিত নওগাঁর দেবীপুর। বৈশাখের বিভিন্ন মেলাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন কারিগররা। পরিবার পরিজন নিয়ে নাওয়া খাওয়া ছেড়ে শুধু বাঁশি তৈরিতে ব্যস্ত সবাই। অনেকে ধার দেনা বিস্তারিত..

মেয়ের ছবি প্রকাশ করলেন টিউলিপ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক তার কন্যা আজালিয়া জয় পার্সির ছবি প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় প্রথমবারের মতো আজালিয়ার ছবি প্রকাশ করেন টিউলিপের স্বামী ক্রিস পার্সি। পরে বিস্তারিত..