সংবাদ সম্মেলনে হুম্মাম কাদের ‘এ হত্যার বিচার একদিন না একদিন হবেই’

সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী বলেছেন, ‘সরকার অবৈধ রায়ে আমার বাবাকে ফাঁসি দিয়ে হত্যা করেছে। কিছুক্ষণ আগে আমরা তার দাফন কাজ সম্পন্ন করেছি। আমার বাবাকে মানুষ বাংলার বাঘ বিস্তারিত..

প্রাক-প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিকের জন্য ৩৯ জেলায় সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল রবিবার রাতে প্রকাশ করা হয়েছে। লিখিত পরীক্ষায় পাঁচ লাখ ৯৩ হাজার ৯৯১ জন অংশ নিয়ে পাস করেছে বিস্তারিত..

৩ বছর অবহেলিত আবু নাসের স্টেডিয়াম

খুলনা-যশোর মহাসড়কের বৈকালী ও মুজগুন্নী এলাকার ঠিক মধ্য সীমানায় অবস্থিত খুলনা বিভাগীয় স্টেডিয়াম। এই স্টেডিয়ামের নির্মাণকাজ শুরু হয়েছিল ১৯৮৩ সালে। শেষ হয়েছে ১৯৯৭ সালে। আওয়ামী লীগ সরকার এই স্টেডিয়ামের নামকরণ বিস্তারিত..

সাকা ও মুজাহিদের ফাঁসী নিয়ে যে বিতর্ক

সালাহ উদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসীর বিষয় নিয়ে আজ জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে অনির্ধারিত আলোচনা বিতর্ক হয়েছে। আলোচনায় অংশ নিয়ে মন্ত্রী এমপিরা যুদ্ধাপরাধীদের বিচার ও বিস্তারিত..

উপস্থাপনায় ফিরলেন অভিনেত্রী তিন্নি

আলোচনা ও সমালোচনার আরেক নাম অভিনেত্রী শ্রাবস্তী তিন্নি। নিজের জীবনের সবকিছু ঠিকঠাক করে আবারও মিডিয়াতে নিয়োমিত ভাবে কাজ শুরু করছেন তিনি। অভিনয়ে ফেরার পর তিনি এবার উপস্থাপনায় ফিরলেন। গত শুক্রবার বিস্তারিত..

সরকার দেশকে মিছিল শুন্য করেছে : রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, আন্দোলনের ভয়ে সরকার দেশকে মিছিল শুন্য করে ফেলেছে। প্রতিবাদকে অবরুদ্ধ করে ফেলেছে। জাতীয় সমাজতান্ত্রিক দল খুলনা জেলা শাখার কাউন্সিল প্রধান বিস্তারিত..

স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নই স্বাচিপ সভাপতির মিশন

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নবনির্বাচিত সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সলান বলেছেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থার অধিকতর উন্নয়নই স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মিশন ভিশন। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ভ্রাতৃপ্রতীম সংগঠন হিসেবে সরকারের বিস্তারিত..

পাঠ্যপুস্তককে ডিজিটাল ভার্সন করার কাজ শুরু

প্রাথমিক স্তরের পাঠ্যপুস্তক ডিজিটাল ভার্সনে রূপান্তরের প্রক্রিয়া শুরু হয়েছে। দেশে ডিজিটাল শিক্ষাব্যবস্থাকে সুসংহত করতে ডেভেলপিং ইন্টার-একটিভ মাল্টিমিডিয়া ডিজিটাল ভার্সন অব প্রাইমারি এডুকেশন কন্টেন্ট কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। এ লক্ষ্যে আইসিটি বিস্তারিত..

সাকাকে বাঁচাতে সব ধরনের চেষ্টা করা হয়েছিল

সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদ সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুসারে প্রাণ বাঁচাতে ক্ষমার আবেদন করেছিলেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শাস্তি মওকুফ কিংবা একটা কৌশল বের বিস্তারিত..

পুতিনের সাহায্য দরকার : ওবামা

দুই রাষ্ট্রপ্রধানের কূটনৈতিক সম্পর্ক ‘আদায়-কাঁচকলায়’। দু’দেশের মধ্যে দীর্ঘ দিন ধরেই চলছে ঠান্ডা যুদ্ধ। কিন্তু আইএসের ওপর হামলার বিষয়ে সেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাহায্যই চাইলেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ইউক্রেন বিস্তারিত..