প্রথমবার নৌকার টিকেট পেলেন যারা

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন অাওয়ামী লীগ। রোববার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি তুলে দেওয়া হয়। দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চিঠি বিতরণ করেন।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগে প্রার্থী বাছাইয়ে তেমন পরিবর্তন আসেনি। তবে এবার আওয়ামী লীগ থেকে জাতীয় নির্বাচনে লড়বেন বেশকিছু নতুন ও তরুণ।

প্রথমবার আওয়ামী লীগের টিকিটে নৌকার প্রার্থীরা হলেন- ড. আবদুস সোবহান গোলাপ (মাদারীপুর-৩), সাদেক খান (ঢাকা-১৩), মাশরাফি বিন মর্তুজা (নড়াইল-২), নূর মোহাম্মদ (কিশোরগঞ্জ-২), ইঞ্জিনিয়ার মোজাফফর (জামালপুর-৫), ইকবাল হোসেন অপু (শরীয়তপুর-১), ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম-৯), শাহীন আক্তার চৌধুরী (কক্সবাজার-৪), এ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (টাঙ্গাইল-৮), মনোয়ার হোসেন মনু (ঢাকা-৫), শ ম রেজাউল করিম (পিরোজপুর-১)।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সর্বোচ্চ সংখ্যক ৪ হাজার ২৩টি মনোনয়ন ফরম বিক্রি করে। যা দশম জাতীয় সংসদ নির্বাচনে বিক্রি হওয়া মনোনয়ন ফরম থেকে ১৪০০ বেশি। গত ৯ নভেম্বর মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু করে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া চলে ১২ নভেম্বর পর্যন্ত চলে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর