হামিদ ভাই পরিচয়েই কাটাতে চাই বাকি জীবন সাবেক রাষ্ট্রপতি

সদ্য সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে দীর্ঘ ১০ বছর ভেতর সীমাবদ্ধ ছিলাম। এখন দুশ্চিন্তা মুক্ত মানুষ। বাকি জীবন মানুষের ভালোবাসা নিয়ে বাঁচতে চাই। হামিদ ভাই পরিচয়েই কাটাতে চাই বাকি জীবন।’

রাষ্ট্রপতির পদ থেকে অবসরের পর প্রথমবারের মতো নিজের এলাকা কিশোরগঞ্জে এক সাক্ষাতকারে সাবেক রাষ্ট্রপতি এসব কথা বলেন।

একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে অবসর নেয়ার পর প্রথম বারের মতো নিজের জন্মভ‚মিতে এলেন, দেশের সদ্য সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তাই তো তাকে এক নজর দেখতে স্টেডিয়ামের বাইরে ছিল মানুষের উপচেপড়া ভিড়।

রোববার বিকেলে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণ করে সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদকে বহন করা একটি হেলিকপ্টার। স্টেডিয়ামের বাইরে তখনও হাজারো মানুষের ভিড়।

সফল রাষ্ট্রনায়কের আসার খবরে সেখানে ভিড় করে শত শত মানুষ। দীর্ঘদিন পর তাকে কাছ থেকে দেখতে পেয়ে উচ্ছ¡সিত দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

আবদুল হামিদ বলেন, ‘১০ বছর ৪১ দিন একটা সীমাবদ্ধ গÐির ভেতর ছিলাম, বেরিকেডে ছিলাম। তাই ইচ্ছে থাকলেও জনগণের সঙ্গে মিশতে পারিনি। এখন তেমন বাধা নেই।’ দেশের কল্যাণে বাকি সময়টা কাটিয়ে দেয়ার ইচ্ছের কথা উল্লেখ করেন বর্ষিয়ান এই রাজনীতিক।
আগামীকাল সোমবার তিনি গ্রামের বাড়ি মিঠামইনের কামালপুরে যাবেন। ঢাকায় ফিরবেন ২৬ জুন।

গত ২৪ এপ্রিল অবসর নেন দেশের ২১ তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে সাত বারের এমপি, ডেপুটি স্পিকার, স্পিকার, সংসদে বিরোধী দলীয় উপনেতা ও ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি, অস্থায়ী রাষ্ট্রপতি ও ২০ তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন ভাটির শার্দুল হিসেবে পরিচিত মো. আবদুল হামিদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর