,

বিএনপির ৩৬ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জশিট

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির মোট ৩৬ জন নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। রাজধানীর পল্টন থানায় করা একটি নাশকতার মামলায় ঢাকার সিএমএম কোর্টে সোমবার এ চার্জশিট দাখিল করা হয়।

গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিষ্ফোরণের অভিযোগে এ চার্জশিট দাখিল করা হয়েছে। পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) পরিদর্শক এনামুল হক আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে উল্লেখযোগ্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, আমান উল্লাহ আমান, আব্দুল্লাহ আল নোমান, মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, সাইফুল ইসলাম নিরব, হাবিবুন নবী খান সোহেল, সুলতান সালাহ উদ্দিন টুকু, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, আব্দুল কাদের ভুইয়া জুয়েল, হাবিবুর রহমান হাবিব, আমিরুল ইসলাম আলিম, রফিকুল ইসলাম মজনু প্রমুখ। মামলার নথি অনুযায়ী বর্তমানে সব আসামিই জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, মামলায় অভিযোগ করা হয়েছে, ২০১৩ সালের ২ মার্চ বিকাল তিনটায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এবং শান্তিনগর রেল ক্রাসিং ও চামিলীবাগস্থ টুইন টাওয়ারের সামনে প্রায় দেড় হাজার নেতাকর্মী মারাত্মক অস্ত্রসস্ত্র, ইটপাটকেল লাঠিসোঠা, লোহার রড় নিয়ে রাস্তায় চলাচলরত যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগে করে এবং ৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হয়।

ঘটনার দিনই মামলায় পল্টন থানার উপপরিদর্শক হাবিবুর রহমান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও মোট ২৬ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর