,

44-2

দ. আফ্রিকার প্রেসিডেন্টের বিরুদ্ধে অপহরণের মামলা

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসার বিরুদ্ধে মামলা করেছেন দেশটির সাবেক একজন গুপ্তচর। বুধবার তিনি জানিয়েছেন, তাকে অপহরণ ও ডাকাতদের ঘুস দেওয়ার অভিযোগে প্রেসিডেন্টের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করেছেন তিনি।

 রামাফোসার সাবেক গোয়েন্দা প্রধান আর্থার ফ্রেজার এক বিবৃতিতে বলেন, ‘আমি দক্ষিণ আফ্রিকার মহামান্য প্রেসিডেন্টের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনার জন্য নজিরবিহীন পদক্ষেপ নিয়েছি।’

ফ্রেজার জানান ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি চোররা গৃহকর্মীর সহায়তায় জোহানেসবার্গের উত্তরে রামাফোসার একটি খামারে প্রবেশ করেছিল। যেখান থেকে তারা ৪০ লাখ ডলারের বেশি চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় সন্দেহভাজনদের অপহরণ ও ফ্রেজারের সম্পত্তি বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য প্রেসিডেন্ট ঘুস দিয়েছেন বলে অভিযোগ সাবেক এ গোয়েন্দার।

ফ্রেজার বলেন, ‘প্রেসিডেন্ট দক্ষিণ আফ্রিকার পুলিশ পরিষেবা এবং-অথবা দক্ষিণ আফ্রিকার রাজস্ব পরিষেবা থেকে অপরাধটি গোপন করেছিলেন। শুধু তাই নয়, যারা এ বিষয়ে নীরব ছিলেন তাদেরও অর্থ প্রদান করেছিলেন প্রেসিডেন্ট।’ ফ্রেজারের আইনজীবী এরিক মাবুজা নিশ্চিত করেছেন, তিনি বুধবার জোহানেসবার্গের একটি থানায় এ বিষয়ে আইনি অভিযোগ দায়ের করা হয়েছে। এএফপি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর