,

image-543800-1650524748

দুদিন পর খুলল নিউমার্কেট

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের রক্তক্ষয়ী সংঘর্ষে দুদিন বন্ধ থাকার পর রাজধানীর নিউমার্কেট ও আশপাশের বিপণিবিতানগুলো খুলতে শুরু করেছে। বৃহস্পতিবার সকাল ১০টায় নিউমার্কেটের চারটি ফটকের মধ্যে তিনটি খুলে দেওয়া হয়েছে।

নিউমার্কেট ছাড়াও পাশের চন্দ্রিমা সুপার মার্কেট অন্য বিপণিবিতানগুলোও খুলতে শুরু করেছে। দোকানিরা ঝাড়ুমোছা করে পণ্য গুছিয়ে বসছেন ক্রেতার অপেক্ষায়।

এর আগে বুধবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত দীর্ঘ বৈঠকে শিক্ষার্থী ও ব্যবসায়ী প্রতিনিধিরা সমঝোতায় পৌঁছলে বৃহস্পতিবার মার্কেট খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

নান্নু নামের মার্কেটের এক নিরাপত্তাকর্মী জানান— এক, দুই ও দিন নম্বর ফটক খুলে দেওয়া হয়েছে। চার নম্বর ফটক ভাঙা থাকায় সেটি মেরামতের পর খোলা হবে। সোমবার রাতে ওই ৪ নম্বর ফটক দিয়েই সংঘর্ষের সূচনা হয়।

মার্কেটের ‘ক্যাপিটাল হোস্টেল’ ও ‘ওয়েলকাম’ নামে দুই খাবারের দোকানের কর্মচারীদের ঝামেলায় ঢাকা কলেজ ছাত্রলীগের কিছু কর্মী জড়িয়ে গেলে বিষয়টি রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। এর পর মঙ্গলবার দিনভার দফায় দফায় সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়। এদের মধ্যে চিকিৎসাধীন দুজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর