,

sunamganj_haor_pic

বাঁধ নির্মাণে অনিয়মের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে: কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, হাওরে বাঁধ নির্মাণ প্রকল্পে রক্ষণাবেক্ষণ আশানুরূপ হয়নি। বাঁধ নির্মাণ কমিটিতে অনিয়ম হয়েছে সে বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে আর হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকদের আগামী ফসল তোলার আগ পর্যন্ত সব ধরনের পুনর্বাসন করা হবে।

শনিবার দুপুরে দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, হাওরের ধান তোলা নিয়ে আমি সব সময় আতঙ্কে থাকি। কখন কি হয়। কারণ প্রকৃতির উপর আমাদের হাত নেই। হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ যাতে প্রতি বছর ডিসেম্বরের আগে শুরু করা যায় সেটা নিয়েও আমি কথা বলব।

মন্ত্রী আরও বলেন, হাওরের পুরো ধান যদি নষ্ট হয়ে যায় তাহলে চালের দাম অবশ্যই বাড়বে। তখন কেউ বলবে না হাওরের ধান তলিয়ে গেছে বলে চালের দাম বেড়েছে। তখন দেশের বিরোধী দলসহ সবাই খাদ্যমন্ত্রী, কৃষিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কাছে জবাব চাইবে।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ ৫ সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, কেন্দ্রীয় কৃষক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সুনামগঞ্জ সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম, সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিমল চন্দ্র সোম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর