জাতীয় সংসদের ১৭তম অধিবেশন শুরু সোমবার

হাওর বার্তা ডেস্কঃ সোমবার (২৮ মার্চ) শুরু হচ্ছে একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশন। বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ অধিবেশন শুরু হবে।

 গত ৯ মার্চ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফার ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

সংসদ সচিবালয় সূত্র জানায়, এবারের অধিবেশনও সংক্ষিপ্ত হবে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এ অধিবেশন আহ্বান করা হয়েছে। এর পর আগামী জুনে অনুষ্ঠিত হবে বাজেট অধিবেশন। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার পরবর্তী ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বান করতে হয়। গত ২৭ জানুয়ারি জাতীয় সংসদের ১৬তম অধিবেশন শেষ হয়।

এ ১৭তম অধিবেশনে বেশ কয়েকটি বিল পাস হবে এবং মন্ত্রী পরিষদে অনুমোদন হওয়া আরও কয়েকটি বিল পাসের জন্য সংসদে উপত্থাপন করা হবে। সোমবার অধিবেশনের প্রথম দিনেই চাকরির শর্তাবলী সম্পর্কিত গণমাধ্যম কর্মী বিল তোলা হবে বলে জানা গেছে।

এদিকে কোভিড-১৯ পরিস্থিতি কমে এলেও এখনও পুরোপুরি নির্মূল না হওয়ার কারণে এবারের অধিবেশনেও যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে। সংসদের এ অধিবেশনে অংশগ্রহেণর জন্য সংসদ সদস্য, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মীদের  করোনা পরীক্ষা করা হয়েছে।

পরীক্ষায় যাদের কোভিড নেগেটিভ আসবে তাদেরই কেবল অধিবেশনে অংশ গ্রহণ ও সংসদ ভবনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। করোনা সংক্রমণ পরিস্থিতি শুরু হওয়ার পর এবারই সাংবাদিকদের সংসদ ভবনে উপস্থিত থেকে অধিবেশন কাভার করার অনুমতি দেওয়া হচ্ছে। যদিও এর আগে দুইটি অধিবেশনে এক দিন করে এই অনুমতি দেওয়া হয়েছিলো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর