আবারও স্কুলে যেতে ইচ্ছে করে : অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শতবর্ষ পার করছে কুমিল্লার লালমাই উপজেলার ঐহিত্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বাগমারা উচ্চ বিদ্যালয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অনেক আলোকিত মানুষ ঐতিহ্যবাহী এই বিদ্যাপীঠের শিক্ষার্থী ছিলেন। শনিবার দিনভর ঝমকালো আয়োজনের মধ্যদিয়ে বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করা হয়েছে। এ সময় বিদ্যালয়ের নবীন-প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে যেন সেতুবন্ধন তৈরি হয়।

মন্ত্রী বলেন, বাঙালি জাতির স্বপ্নসাধ পূরণের মাস অগ্নিঝরা মার্চ। এবারের মার্চের আলাদা তাৎপর্য রয়েছে। মুজিববর্ষ, স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর এই মার্চ সারা বিশ্বে বঙ্গবন্ধু ও বাংলাদেশকে উন্নীত করেছে এক আলোকিত সম্রাজ্যে। এমনি সময়ে আমাদের বাগমারা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন, এটা সত্যিই আনন্দের। বাগমারা উচ্চ বিদ্যালয় শতবর্ষের আলো ছড়ানো একটি শিক্ষাপ্রতিষ্ঠান। এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা সমাজকে আলোকিত করে চলেছেন। শিক্ষা, চিকিৎসা, প্রশাসন, রাজনীতি, ব্যবসাসহ রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে এ বিদ্যালয়ের শিক্ষার্থীদের গৌরবোজ্জ্বল উপস্থিতি রয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার। সঞ্চালনার দায়িত্বে ছিলেন কমিটির যুগ্ম আহ্বায়ক ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব মো.কামাল হোসেন, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবদুল মালেক, লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক জামাল নাছের, সাবেক অতিরিক্ত সচিব হারুন উর রশিদ, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী পুলিশ সুপার হায়াতুন্নবী, লালমাই উপজেলা যুবলীগের আহ্বায়ক আবদুল মোতালেব, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির হোসেন, সাবেক প্রধান শিক্ষক কুদরত উল্লা প্রমুখ।

এদিকে, অনুষ্ঠানে বক্তরা ঐহিত্যবাহী বাগমারা উচ্চ বিদ্যালয়টিকে জাতীয়করণ করার জন্য অর্থমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। পরে অর্থমন্ত্রী ঘোষণা দেন- বাগমারা উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয় দুটি প্রতিষ্ঠানকে এক সঙ্গে করে জাতীয়করণ করা হবে।

প্রসঙ্গত, ১৯২১ সালে প্রতিষ্ঠিত বাগমারা উচ্চ বিদ্যালয় ২০২১ সালের প্রথম প্রহরে শতবর্ষে পদার্পণ করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর