গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে -সমবায় প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ গ্রামীণ জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি বলেন,বঙ্গবন্ধুর অবিচল ও আপসহীন নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছে । বঙ্গবন্ধুর আরাধ্য স্বপ্নসাধ পূরণে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

আজ যশোর জেলার মণিরামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে গ্রামীণ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যশোর ও মেহেরপুর জেলায় সমবায় কার্যক্রম বিস্তৃতকরণ প্রকল্পের সুবিধাভোগীদের মধ্যে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

স্বপন ভট্টাচার্য্য বলেছেন, একটি মেধাসম্পন্ন উন্নত জাতি গঠনের জন্য এই প্রকল্প ইতিবাচক ভূমিকা রাখবে। সুবিধাভোগীদেরকে প্রদত্ত অর্থ দিয়ে উন্নত সংকর জাতের গরু ক্রয়ের আহ্বান জানান তিনি। এ ঋণের উপযুক্ত ব্যবহার করতে পারলে উৎপাদিত দুধ প্রক্রিয়াকরণের জন্য মনিরামপুরে একটি কারখানা স্থাপন করা হবে বলেও তিনি জানান।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় সচিব মো.মশিউর রহমান, নিবন্ধক ও সমবায় অধিদপ্তরের মহাপরিচালক ড. হারুন অর রশীদ বিশ্বাস, প্রকল্প পরিচালক মিজানুর রহমান, মনিরামপুর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মাহমুদুল হাসান এবং উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

উল্লেখ্য, দুগ্ধ ও মাংস উৎপাদনের মাধ্যমে গ্রামীণ কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যশোর ও মেহেরপুর জেলায় কার্যক্রম বিস্তৃতকরণ প্রকল্পের আওতায় যশোরের মণিরামপুরে দুই হাজার আটশ জন ও মেহেরপুর জেলায় এক হাজার পাঁচশ জনের মাঝে প্রত্যেককে ১লাখ ৫হাজার টাকা করে গাভী ও খাদ্য ক্রয়ের জন্য এ অর্থ প্রদান করা হবে। তারই অংশ হিসেবে মণিরামপুরে ১৫০ জনের মাঝে চেক বিতরণ করা হয়।

#

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর