জনগণকে তাদের সেবা দেয়া করুণা নয়, সাংবিধানিক দায়িত্ব : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ জনগণকে তাদের প্রাপ্য সেবা দেওয়া কোনো করুণা নয়, বরং পবিত্র ও সাংবিধানিক দায়িত্ব বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৭৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়াল যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকারি কর্মচারীদের কথায় ও কাজে সরকারের উপর মানুষের আস্থা ও বিশ্বাস বাড়ে। তাই জনগণের প্রতি শ্রদ্ধাশীল থেকে তাদের সেবায় আত্মনিয়োগ করার জন্য সরকারি কর্মচারীদের দক্ষ ও যোগ্যভাবে গড়ে তুলতে হবে। সেবামুখী, জনবান্ধব, সৎ ও দেশপ্রেমিক সিভিল সার্ভিস দেশের টেকসই উন্নয়নের অন্যতম পূর্বশর্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তাই পরিবর্তিত সময়ে সিভিল সার্ভিসের সদস্যদের আরো দক্ষ, গতিশীল ও সেবাধর্মী হতে হবে।

তিনি এ সময় সরকারি কর্মচারীদের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর