বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ অমর একুশে গ্রন্থমেলা-২০২২ এর উদ্বোধন করা হবে আগামীকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি)। এ দিন বেলা ৩টায় বঙ্গভবন থেকে ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৮তম এই মেলার উদ্বোধন ঘোষণা করবেন। আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বাংলা একাডেমির উপপরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ আকবর হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা। শুভেচ্ছা বক্তব্য দেবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

এদিকে ১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু হলেও কত দিন চলবে তা এখনো চূড়ান্ত হয়নি। করোনা পরিস্থিতি বিবেচনায় তা বাড়ানো হবে কিনা সিদ্ধান্ত নেওয়া হবে। প্রতিবছর বিকেল ৩টায় শুরু হলেও এবার মেলা শুরুর সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। এ বছর প্রতিদিন মেলা শুরু হবে দুপুর ২টায়, আর শেষ হবে রাত ৯টায়। ছুটির দিন (শুক্রবার ও শনিবার) বেলা ১১টা থেকে মেলা শুরু করার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর