,

Sahana-bajpeye-image-2111130316

স্বরযন্ত্রে এক মাস গান গাইতে পারবেন না সাহানা বাজপেয়ী

হাওর বার্তা ডেস্কঃ সাহানা বাজপেয়ীর ভক্তদের জন্য মন খারাপের খবর! স্বরযন্ত্রের জটিলতায় ভুগছেন তিনি। সদা হাস্যোজ্জ্বল, আড্ডাপ্রিয় এই কণ্ঠশিল্পী পরবর্তী একমাস গাইতে পারবেন না।

চিকিৎসকরা বলেছেন, এই সময়ে চিৎকার করা তো দূরের কথা, গান গাওয়ার পাশাপাশি কথা বলাও সম্পূর্ণ নিষেধ। শুক্রবার দুপুরে ফেইসবুক পোস্টে মন খারাপের খবরটি জানিয়েছেন সাহানা নিজেই।

তিনি লিখেছেন, ‘‘আমার গলায় স্ট্রোবোস্কোপিক পরীক্ষা হয়েছে। তাতে জানা যায়, আমার ভয়েসবক্সে হেমারেজ। সম্পূর্ণ বিশ্রাম দিতে হবে গলাকে। প্রায় একমাস গাইতে পারব না, কথা বলতে পারব না, চিৎকার তো নয়-ই। আমার এই অবস্থার কথা জেনে দয়াকরে আমার পাশে থাকুন। আমিও চেষ্টা করব নিজের এই নিশ্চুপ আমিটার পাশে থাকতে। এই আমিটাকে নিজেই চিনি না! এই সম্পূর্ণ অজানা আমিটাকেও জানতে হবে আমায়। যাদের উপর আমি চিৎকার করে উঠি, দয়া করে আমার ধারেকাছে আসবেন না এখন।’’

আড্ডাপ্রেমী সাহানাকে এক মাস পর্যন্ত চুপ করে থাকতে হবে শুনে তার নিজের তো বটেই, মন খারাপ ভক্তদেরও। কমেন্ট বক্সে দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য প্রার্থনা করছেন সহকর্মী ও ভক্তরা।

এই সময়ের বাংলা গানের জনপ্রিয় নাম সাহানা বাজপেয়ী। ২০০৭ সালে ‘নতুন করে পাব বলে’ অ্যালবাম দিয়ে নিজের সামর্থের প্রমান দেন তিনি।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে ‘শিকড়’, ‘যা বলো তাই বলো’, ‘মন বান্ধিবি কেমনে’ অ্যালবামগুলোতে নিজের প্রতিভার পরিচয় দিয়ে এসেছেন সাহানা।

গেয়েছেন চলচ্চিত্রেও। ২০১২ সালে কিউ পরিচালিত ‘তাসের দেশ’ সিনেমাতে প্রথম গান করেন। এরপর ‘হাওয়া বদল’, ‘ফ্যামিলি অ্যালবাম’, ‘ষড়রিপু’, ‘রেনবো জেলি’, ‘এক যে ছিল রাজা’, ‘কণ্ঠ’র মতো সিনেমাতেও গেয়েছেন সাহানা।

সাহানা বাজপেয়ীর ছোটবেলা কেটেছে ভারতের পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে। তার সংগীতের হাতেখড়ি বাবা বিমল বাজপেয়ীর কাছ থেকে। ছোটবেলা থেকে গিটার পিয়ানো বাজিয়ে, এসরাজের সঙ্গে গান করেন সাহানা।
সূত্র: সংবাদ প্রতিদিন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর