,

download (3)

সূর্যের রশ্মি দেখতেই ব্যাটিং করেননি কোহলি

হাওর বার্তা ডেস্কঃ নামিবিয়ার বিপক্ষে জিততে তখন আর দরকার ৪৭ রান। প্রথম উইকেট পতনের পর চাইলে বিরাট কোহলি ব্যাটিং নেমে যেতে পারতেন। ইনিংসের ইতি টেনে হয়তো টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ক্যারিয়ারের শেষ ম্যাচটা স্মরণীয় করে রাখতে পারতেন! কিন্তু না, কোহলি সেই সুযোগটা নিলেন না। তিনে পাঠিয়ে দিলেন সূর্যকুমার যাদবকে।

দুবাইয়ে গতকাল নামিবিয়ার বিপক্ষে আনুষ্ঠানিকতার ম্যাচে ভারতের জয়ের জন্য দরকার ছিল ১৩৩ রান। দশম ওভারের প্রথম বলে রোহিত শর্মা ৫৬ রান করে আউট হলে ভাঙে ভারতের উদ্বোধনী জুটি। সীমিত ওভারের ক্রিকেটে ‘প্রিয়’ ওয়ান ডাউনে কোহলি নামবেন, সেটা সবাই ধরেই রেখেছিল। তবে সবাইকে অবাক করে দিয়ে কাল তিন নম্বরে নামলেন সূর্যকুমার।

পরে ম্যাচ কোহলি নিজেই জানালেন, কেন টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে নিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ে নামেননি। কোহলি বলেন, ‘সে (সূর্য) এই বিশ্বকাপে তেমন একটা সুযোগ পায়নি। তাই আমি বিশ্বকাপ থেকে কিছু স্মৃতি নিয়ে যেন সে ফিরতে পারে,তাই তাকে ব্যাটিংয়ে পাঠিয়েছি। একজন তরুণ ক্রিকেটারের জন্য বিশ্বকাপের কিছু স্মৃতি থাকা দরকার।’

ভারতীয় অধিনায়ক এই বিশ্বকাপে পাঁচ ম্যাচের মধ্যে মাত্র দুইবার প্রিয় তিন নম্বরে ব্যাটিং করেছিলেন। গত ২৪ অক্টোবর দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৪৯ বলে করেছিলেন ৫৭ রান। আর গত ৫ নভেম্বর দুবাইয়ে স্কটল্যান্ডের বিপক্ষে ২ বলে ২ রান করেন কোহলি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর