শেষদিনে টিকাগ্রহণ ১৩ হাজার ২৮ জনের, দ্বিতীয় ডোজ শুরু কাল

হাওর বার্তা ডেস্কঃ  করোনাভাইরাসের সংক্রমণরোধে দেশব্যাপী চলমান টিকাদান কার্যক্রমের প্রথম ডোজ শেষ হয়েছে আজ। এই টিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ কাল থেকে অর্থাৎ বৃহস্পতিবার (৮ এপ্রিল) শুরু হচ্ছে।

গত ২৭ জানুয়ারি টিকাদান কার্যক্রম শুরুর পর থেকে বুধবার (৭ এপ্রিল) পর্যন্ত দেশে মোট টিকাগ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৬৮ হাজার ৭০৩ জন। যারা টিকা নিয়েছেন তাদের মধ্যে পুরুষ ৩৪ লাখ ৫৩ হাজার ২৯১ ও নারী ২১ লাখ ১৫ হাজার ৪১২ জন। তাদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ নিয়ে রিপোর্ট করেছেন মোট ৯৩৯ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় টিকাগ্রহণকারীদের মধ্যে ঢাকা বিভাগে চার হাজার ৪৬২ জন, ময়মনসিংহ বিভাগে ৬৭২ জন, চট্টগ্রাম বিভাগে তিন হাজার ৮২০ জন, রাজশাহীতে এক হাজার ৪৪৩ জন, রংপুর বিভাগে এক হাজার ৯৯৪ জন, খুলনা বিভাগে ১৯২ জন, বরিশাল বিভাগে ২৬ জন এবং সিলেট বিভাগে ৪১৯ জন রয়েছেন।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে প্রথম পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি শুরু হয়। ওইদিন প্রথম টিকা নেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা।

প্রথম দফায় কয়েকশ’ মানুষকে পরীক্ষামূলকভাবে টিকা দেয়া হয়। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর